কোপায় আধিপত্য বিস্তার করেও ভেনেজুয়েলার বিপক্ষে কলম্বিয়ার গোলশুন্য ড্র

|

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে আধিপত্য বিস্তার করেও গোলশূন্য ড্র করেছে কলম্বিয়া। শুক্রবার ভোর রাতে ব্রাজিলের এস্তাদিও অলিম্পিকো পেদ্রো লুডোভিকো স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ‘বি’ গ্রুপের এই দু’দল।

সারা ম্যাচে কলম্বিয়ার যথেষ্ট দাপট ছিলো। কলম্বিয়ার ১৭ শটের বিপরীতে ভেনেজুয়েলা শট নিতে পেরেছে মাত্র ১টি। তবে খেলায় আক্রমণ যেমন হয়েছে তেমনি ফাউল সামাল দিতেও হিমশিম খেতে হয় রেফারিকে। সর্বমোট ২৭টি ফাউলের বিপরীতে রেফারি কার্ড দেখিয়েছে মোট ৮টি, যার মাঝে কলম্বিয়া ২টি ও ভেনেজুয়েলা ৫টি হলুদ কার্ড দেখে।

এছাড়াও খেলার ৯৪ মিনিটে কলম্বিয়ার লুইস ডিয়াজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে শেষ ৪ মিনিট ১০ জনের দল নিয়ে খেলতে হয় কলম্বিয়াকে। বল দখলের দিক থেকেও আধিপত্য বিস্তার করে কলম্বিয়া। ম্যাচের ৬৫ ভাগ সময়ই তাদের দখলে ছিল বল। তবে ফরওয়ার্ডদের ব্যর্থতা ও ভেনেজুয়েলার গোলকিপার ফারিনেজ এর একের পর এক সেইভে ম্যাচটি গোলশূন্য অবস্থায় শেষ হয়।

এই ড্রয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে কলম্বিয়া। অন্যদিকে, ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে এখনো প্রতিযোগিতায় টিকে আছে ভেনেজুয়েলা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply