নিজে ঝুঁকি নিয়ে শিশুকে বাঁচালেন পুলিশ কর্মকর্তা

|

জানালা বেয়ে ঘর থেকে তিন তলার খোলা বেলকনিতে চলে গিয়েছিল ৫ বছরের শিশু। এক পর্যায়ে ভারসাম্য হারিয়ে বেলকনির রড ধরে ঝুলে পড়ে সে। ভয়ে চিৎকার করতে থাকে।

এদিকে রাস্তার পাশের ওই ভবনের নিচে ব্যাংকের সামনে দায়িত্বরত ছিলেন তিনজন পুলিশ কর্মকর্তা। উপর থেকে চিৎকার শুনে খেয়াল করে দেখেন বাচ্চাটা পড়ে যেতে পারে। পড়ে গেলে তাকে ধরার জন্য দ্রুত কোনো ব্যবস্থা করতে ছুটোছুটি শুরু করেন তারা।

এরইমধ্যে পাশে একটি বস্তার মতো কিছু পেয়ে যান। দুইজন পুলিশ সদস্য সেটি মেলে ধরার চেষ্টা করছিলেন। কিন্তু আরেকজন লক্ষ্য করলেন, বাচ্চাটার হাত ফসকে এখনই পড়ে যাচ্ছে। তিনি ওর বরাবর নিচে দু’হাত মেলে দাঁড়ালেন। এবং তখনই তার উপর এসে পড়লো বাচ্চাটি।

এত উপর থেকে পড়া ওজনের ধাক্বা সামলাতে না পেরে ধড়াম করে মাটিতে পড়লেন পুলিশ কর্মকর্তাটি। তখনও চেষ্টা করলেন বাচ্চা যাতে তার উপরে থাকে, মাটিতে না পড়ে। শেষ পর্যন্ত নিজে বেশ আহত হলেও শিশুটিকে পুরোপুরি অক্ষত রাখতে সক্ষম হলেন তিনি।

মিশরের এই ঘটনাটির সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছে সে দেশের সংবাদমাধ্যম। সামাজিক মাধ্যমে এটি ছড়িয়ে পড়ার পর পুলিশ কর্মকর্তাদের তাৎক্ষণিক সক্রিয়তার প্রশংসা করছেন সবাই। বিশেষ করে যে কর্মকর্তাটি নিজের শরীরকে ঝুঁকির মধ্যে ফেলে বাচ্চাটিকে ধরার চেষ্টা করেছেন তিনি প্রশংসিত হচ্ছেন।

ঘটনার সময় বাচ্চাটির মা-বাবা কোথায় ছিলেন তা পুলিশ খতিয়ে দেখছে বলে জানিয়েছে বিবিসি।

 









Leave a reply