বিশ্ব রেকর্ড দেখলো ঢাকা প্রিমিয়ার লিগ

|

ঢাকা প্রিমিয়ার লিগের রেলিগেশন ম্যাচে হয়ে গেল বিশ্ব রেকর্ড। পার্টেক্সের ইনিংসে নবম উইকেটে ৭৩ রানের জুটিতে রেকর্ড গড়েন ইসহারুল ইসলাম ও জয়নুল ইসলাম। নবম উইকেটে এর আগের রেকর্ডটি ছিল কোরি অ্যান্ডারসন ও জশ ডেভি জুটির। ২০১৭ সালে ওভালে সমারসেটের হয়ে সারের বিপক্ষে ৯ম উইকেট জুটিতে ৬৯ রান করেন তারা।

প্রথমে ব্যাট করতে উদ্বোধনী জুটিতে ১৭ ওভারে ১৬৯ রান তোলে রূপগঞ্জ। মেহেদি মারুফের ৬৩ বলে ৯৪ ও জাকের আলির ৪৮ বলে ৭৬ রানের দুর্দান্ত দুটি ইনিংসের উপর ভর করে ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রানের বিশাল স্কোর করে লেজেন্ড অব রূপগঞ্জ।

জবাবে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করে পার্টেক্স স্পোর্টিং ক্লাব, হারে ২৭ রানে। হারলেও শেষ পাঁচ ওভারে রূপগঞ্জের বোলারদের উপর ব্যাটিং তাণ্ডব চালান পার্টেক্সের ইসহারুল ও জয়নুল। ২০১ রান তাড়া করতে নেমে ১৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০০ রান ছিল পার্টেক্সের। এরপর ৬ ছক্কা আর ৫ চারে শেষ ৫ ওভারে ৭৩ রানের জুটি গড়েন ইসহারুল ও জয়নাল। ৪ ছক্কায় ১৪ বলে ৩৭ রানের ইনিংস খেলেন নয় নাম্বারে নামা জয়নুল। ৪টি ৪ ও ২ ছক্কায় ইসহারুল করেন ২২ বলে ৩৮। মুক্তার আলির এক ওভারে আসে ১৮ রান, নাঈম ইসলামের এক ওভারে ২০।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply