রোহিঙ্গাদের অবৈধ এনআইডি-পাসপোর্ট বাতিলের দাবিতে মানববন্ধন

|

কক্সবাজার প্রতিনিধি:

রোহিঙ্গাদের অবৈধভাবে সংগ্রহকৃত জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট বাতিল করে তাদের শরণার্থী ক্যাম্পে হস্তান্তরের দাবীতে কক্সবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ জুন) সকালে কক্সবাজারের ইদগাঁও স্টেশনে ইসলামাবাদ ইউনিয়নের জনসাধারন এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

এতে কক্সবাজার জেলার সদর উপজেলাসহ বিভিন্ন এলাকা থেকে মিয়ানমারের রোহিঙ্গা কর্তৃক অবৈধভাবে সংগ্রহকৃত জন্মনিবন্ধন, জাতীয় পরিচয় পত্র ও পাসপোর্ট বাতিল করে তাদেরকে শরণার্থী ক্যাম্পে হস্তান্তরের দাবী জানানো হয়।

এছাড়া সম্প্রতি অবৈধভাবে কক্সবাজারের ইসলামাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ঠিকানা ব্যবহার করে জন্মনিবন্ধন, এনআইডি ও পাসপোর্ট সংগ্রহ করার অপরাধে ১৩ রোহিঙ্গাসহ ১৭ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম কার্যালয়ে মামলা দায়েরকারী তদন্ত কর্মকর্তা মো. শরীফ উদ্দিনকে চট্টগ্রামে বহাল রাখার দাবী জানানো হয়।

কাজী আব্দুল্লাহর পরিচালনায় ও স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি বশির আহমদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নুর মোহাম্মদ আনসারী, নসরত আলী প্রমুখ।

উল্লেখ্য, দুদকের তদন্তের প্রেক্ষিতে উক্ত ১৩ রোহিঙ্গার পাসপোর্ট বাতিল করা হয় এবং তাদের পাসপোর্ট পেতে সহায়তার অভিযোাগে তৎকালীন জেলা নির্বাচন অফিসার ও ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের বিরুদ্ধে গত ১৭ জুন মামলা দায়ের করে দুদক। এ নিয়ে গোটা দেশে আলোচনার ঝড় উঠে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply