বিএনপি’র কর্মসূচিতে পুলিশের বাধা, লাঠিপেটা-ধরপাকড়

|

রাজধানীর নয়া পল্টনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি’র কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। ব্যবহার করা হয় জলকামান। বেশ কয়েকজনকে আটকও করেছে পুলিশ।

সকালে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান শুরু করেন তারা। এসময় পুলিশ এসে লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে জলকামানের ব্যবহারও করে পুলিশ। কার্যালয়ের সামনে থেকে বিএনপি’র বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়। নেতাকর্মীরা পরে কেন্দ্রীয় কার্যালয়ে আশ্রয় নেয়।

 এঘটনায় এডিসি শিবলী নোমান জানান,  জন শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ।

অপরদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, বিএনপি’র কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের বাধা গণতন্ত্রের ওপর দানবীয় আক্রমণ।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। অনুমতি না পেয়ে কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয়া হয়। তবে পরে সেটি পাল্টে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালনের কথা জানানো হয়।

৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের পর থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

 









Leave a reply