ওয়ানডেতে মাঠে নামতে পারবেন তামিম-মুশফিক?

|

তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম।

জিম্বাবুয়ে সফরে টেস্টে দলের সাথে এলেও ডান হাঁটুর ইনজুরি সেরে না ওঠায় একমাত্র টেস্ট মিস করেছেন তামিম ইকবাল। টেস্ট চলাকালীন তামিম নেটে অনুশীলন করেছেন নিয়মিত। ড্রেসিংরুম থেকে সতীর্থদের দিয়েছেন উৎসাহ। কিন্তু, সোমবার ওয়ানডে সিরিজের জন‍্য সাদা বলের প্রথম অনুশীলন সেশন মিস করেছেন তামিম। তাই ওয়ানডে সিরেজে টাইগার দলপতি খেলতে পারবেন কি না তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এদিকে হারারে টেস্টের প্রথম দিন নতুন করে আঙ্গুলে চোট পান মুশফিকুর রহিম। এরপর আর ওই ম‍্যাচে মাঠেই নামেননি মুশি। দুশ্চিন্তা আছে তার খেলা নিয়েও।

ওয়ানডের আগে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম পরিপূর্ণ সুস্থ হয়ে উঠবেন এমন ইঙ্গিত দিয়েছেন দলের সাথে জিম্বাবুয়ে সিরিজে থাকা নির্বাচক আব্দুর রাজ্জাক। রাজ্জাকের মতে, ওয়ানডের জন‍্য ফিট তামিম ও মুশফিক। কিন্তু ফিটনেস নিয়ে সমস‍্যা না থাকলেও ব‍্যাট হাতে তিন নম্বরের অটোমেটিক চয়েজ সাকিব আল হাসানের ফর্ম নিয়ে আছে কিছুটা ভাবনা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত‍্যাবর্তনের পর থেকেই সেরা ছন্দের খােজে আছেন গেল বিশ্বকাপের সেরা পারফর্মার সাকিব। কিন্তু বিষয়টা যখন সাকিবকে নিয়ে তাই শতভাগ নির্ভার আব্দুর রাজ্জাক।

টেস্টের পর ওয়ানডেতেও সিরিজ জিততে চায় বাংলাদেশ। কিন্তু শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন সহ পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামবে জিম্বাবুয়ে। তাইতো ক্রিকেটারদের সাবধানী হতে বলছে টিম ম‍্যানেজমেন্ট।

এদিকে টেস্টের ধারাবাহিকতায় ওয়ানডেতেও হারারেতে ব‍্যাটিং সহায়ক উইকেট আশা করছে বাংলাদেশ। তবে আগে ব‍্যাটিং করলে প্রথম ১০ ওভার পেসারদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ক্রিকেটারদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply