সাতক্ষীরা সীমান্তে দুই ভারতীয় নাগরিকসহ আটক ৬

|

সাতক্ষীরা সীমান্তে ৬ অনুপ্রবেশকারীকে আটক করেছে বিজিবি।

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরা সীমান্তে পৃথক অভিযানে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে ৬ জনকে আটক করেছে বিজিবি। আটককৃতদের মধ্যে একজন মানব পাচারকারী ও দুইজন ভারতীয় নাগরিক।

শুক্রবার (১৬ জুলাই) বিকালে সদর উপজেলার পদ্মশাখরা ও তলুইগাছা সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, সাতক্ষীরা সদর উপজেলা লক্ষীদাড়ি গ্রামের মো. আব্দুর রশিদ (৪৪), নড়াইলের মো. রুবেল শেখ (৩১) ও মো. নুরু খা (৫০)। খুলনার ডুমুরিয়া উপজেলার মো. বেলাল হোসেন (২৩) এবং ভারতীয় নাগরিক ভারতের রাজারহাট এলাকার লিংকন হোসেন (২২) ও একই এলাকার মো. আশিক গাজী (২৮)। এদের মধ্যে আব্দুর রশিদ মানব পাচারকারী।

বিজিবি সূত্র জানায়, ভারত থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন সদর উপজেলার পদ্মশাখরা সীমান্ত এলাকা থেকে তিনজন বাংলাদেশী নাগরিক ও একজন মানব পাচারকারী এবং তলুইগাছা সীমান্ত থেকে ২ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়। আটককৃত চার বাংলাদেশী নাগরিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছ।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়ন কর্তৃক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় করোনাভাইরাস ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট এর সংক্রমণ প্রতিরোধকল্পে দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় কঠোর নজরদারি, টহল তৎপরতা এবং বিশেষ অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে। এসময় অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে মোট ৮৯ জন বাংলাদেশী নাগরিক, ২ জন রোহিঙ্গা, ৬ জন মানব পাচারকারী ও ৪ জন ভারতীয় নাগরিকসহ সর্বমোট ১০১ জনকে আটক করা হয়।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ, পিএসসি, সীমান্ত এলাকা হতে ৪ জন বাংলাদেশী নাগরিক ও ২ জন ভারতীয় নাগরিক আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply