আর গণটিকা নয়, নিবন্ধন করেই নিতে হবে করোনা ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী

|

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। ফাইল ছবি।

আপাতত আর গণটিকা নয় নিবন্ধন করেই নিতে হবে করোনা টিকা। মজুদ সংকটের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। সকালে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। তিনি বলেন, যখনই টিকা আসবে তখনই তা দেয়া হবে। তবে আমরা আর একে গণটিকা কার্যক্রম বলবো না।

সোমবার (২৩ আগস্ট) কেবিনেট মিটিং শেষে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি আরও বলেন, করোনার সংক্রমণ কমে ১৫% এ নেমেছে, মৃত্যুও কমেছে। পাশাপাশি ভ্যাকসিন কার্যক্রমও চলছে। মর্ডানা ও সিনোভ্যাকের সেকেন্ড ডোজ হাতে আছে বলেও জানান মন্ত্রী। এছাড়া করোনাভাইরাসের টিকার দুটি ডোজের মধ্যে সময়ের পার্থক্য ১৫ দিন করা যায় কিনা তা নিয়ে আলোচনা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আমরা আলোচনা করেছি, সার্বিকভাবে আলোচনা হয়েছে। এখন টেকনিকাল কমিটিতে আলোচনা করে টিকা থাকা সাপেক্ষে সিদ্ধান্ত হবে।

কেবিনেট মিটিং শেষে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শ্রমিকদের ভ্যাকসিন দিতে বলেছেন, আমরা দিচ্ছি। এছাড়াও পোশাক কারখানাও চায় সকল শ্রমিকের টিকা দিতে।

মন্ত্রী জানান, সাড়ে তিন কোটি মানুষ নিবন্ধন করলেও এর মধ্যে ২ কোটি মানুষ টিকা পেয়েছেন। এরপর থেকে টিকা হাতে রেখেই নিবন্ধন হবে। টিকা হাতে নেই, কিন্তু বড় বড় কর্মসূচি নেবো, ভবিষ্যতে এমনটা হবে না বলেও জানান মন্ত্রী।

এছাড়া কেবিনেটের সভায় সুপ্রিম কোর্টের বিচারকদের ভাতা নিয়ে আলোচনা ছাড়াও ১৮ সেপ্টেম্বরকে শেখ রাসেল দিবস হিসেবে জাতীয়ভাবে পালন নিয়ে আলোচনা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply