পাবনায় স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু, চিঠি উদ্ধার

|

পাবনা সদর থানা। ছবি: সংগৃহীত।

পাবনা প্রতিনিধি:

পাবনায় এক স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তার মৃত্যুর ঘটনায় ধর্ষণের অভিযোগ এনে এক কিশোরকে আসামি করে মামলা করেছে পরিবার। তবে মৃত্যুর ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও মামলায় অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে, স্কুলছাত্রীর বাড়ি থেকে তার হাতে লেখা একটি চিঠি উদ্ধার করা হয়েছে। যে চিঠিতে লেখা রয়েছে ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’।

বুধবার (২৫ আগস্ট) ওই স্কুলছাত্রীর মৃত্যু হয়। পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ, গত এক বছর ধরে ওই ছাত্রীকে নানাভাবে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করে আসছিল একই এলাকার এক কিশোর। তার উত্যক্তের কারণে ওই স্কুলছাত্রীকে পার্শ্ববর্তী নানার বাড়িতে রেখে পড়াশোনা করানো হচ্ছিল। কয়েকদিন আগে এসাইনমেন্ট জমা দিতে বাড়িতে আসে ওই স্কুলছাত্রী।

পরিবারের দাবি, গত বুধবার (২৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে স্কুলছাত্রী বাড়িতে একা থাকার সুযোগে তাকে ধর্ষণ করে ওই কিশোর। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, স্কুলছাত্রী মৃত্যুর ঘটনায় তার বাবা বাদী হয়ে বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে একটি মামলা দায়ের করেছেন। মামলায় একই গ্রামের এক কিশোরকে (১৭) আসামি করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওসি আমিনুল বলেন, ঘটনার পর থেকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্নভাবে মেয়েটির মৃত্যুর কারণ অনুসন্ধান করছে। তার বাড়ি থেকে দুইটি চিঠি উদ্ধার করা হয়েছে। যেখানে মৃত্যুর আগে সে লিখে গেছে তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। তার মা ভুল বুঝে বকাঝকা করেছে। পরিবারকে ভালবাসে সে। সেজন্য ওষুধ খেয়েছে। বিদায়। এরকম আরও বেশকিছু কথা লিখে গেছে সে চিঠিতে।

তিনি আরও জানান, যেহেতু পরিবার ধর্ষণের অভিযোগ করেছে সেহেতু অভিযোগ ও সংশ্লিষ্ট সব ঘটনা তদন্ত করে দেখছে পুলিশ। তারপর চিকিৎসকের প্রতিবেদন ও ময়নাতদন্ত প্রতিবেদন সবগুলো খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত কিশোরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply