স্ত্রী হত্যার তথ্য লুকাতে বান্ধবীকে খুন করেন মার্কিন মিলিয়নিয়ার

|

হুইলচেয়ারে রবার্ট ডার্স্ট। ছবি: সংগৃহীত

১৯৮২ সালে মার্কিন মিলিয়নিয়ার রবার্ট ডার্স্টের স্ত্রী হয়েছিলেন নিখোঁজ, আর ২০০০ সালে খুন হন ডার্স্টের বান্ধবী। দুই অপরাধেই ৭৮ বছর বয়সী এই আবাসন ব্যবসায়ীর সংশ্লিষ্টতার বিষয়টি প্রমাণিত হয়েছে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের আদালতে। প্রমাণ হয়, স্ত্রী হত্যার তথ্য লুকাতেই বান্ধবীকে খুন করেন রবার্ট ডার্স্ট।

গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) লস অ্যাঞ্জেলেসের আদালতে সাড়ে সাত ঘণ্টার যুক্তিতর্কের পর প্রমাণিত হয় হত্যাকাণ্ডের বিষয়টি। আগামী ১৮ অক্টোবর ধার্য করা হয়েছে এ মামলার রায় ঘোষণার দিন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে আবাসন ব্যবসায়ী মিলিয়নিয়ার রবার্ট ডার্স্টের। জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

রবার্ট ডার্স্টের ঘনিষ্ট বান্ধবী সুসান বারম্যান লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলে নিজ বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হন ২০০০ সালে। এ ঘটনার ১৮ বছর আগে থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ ছিলেন ডার্স্টের স্ত্রী ক্যাথি। প্রমাণিত হয় যে, ক্যাথির লাশ গুম করায় ডার্স্টকে সাহায্য করেছিলেন সুসান। এজন্যই স্ত্রী হত্যার তথ্য মুছে ফেলতেই বান্ধবী সুসানকেও খুন করেন ডার্স্ট।

জানা যায়, সুসানের বেভারলি হিলের বাড়ির পেছনে পয়েন্ট ব্ল্যাংক অবস্থান থেকে মাথার পেছনে গুলি করে বান্ধবীকে খুন করেন রবার্ট ডার্স্ট।

স্ত্রী ক্যাথির সাথে রবার্ট ডার্স্ট।
ছবি: সংগৃহীত

তবে ক্যাথি নিখোঁজ হবার পরেও বহুদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন ম্যানহাটনের এই আবাসন ব্যবসায়ী। এমনকি সুসান হত্যাকাণ্ডের পরে ও সন্দেহের তালিকা ডার্স্টের নাম ছিল, তবে প্রমাণ ছিল না তার বিরুদ্ধে। কিন্তু টেলিভিশন চ্যানেল এইচবিওতে ডার্স্টের জীবনী নিয়ে একটি ডকুমেন্টারি নির্মাণের সময় গোপনে রেকর্ড করা হয়েছিল ডার্স্টের কিছু কথোপকথন। অপরাধের স্বীকারোক্তি উঠে আসে সেখানেই। আর ডকুমেন্টারির শেষ পর্বে এইচবিও সেসব প্রকাশও করে। শেষ পর্বটি প্রচারের ঠিক আগেই নিউ অরলিন্স শহরের এক হোটেল থেকে গ্রেফতার হন রবার্ট ডার্স্ট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply