ফরিদপুরে বেসরকারি হাসপাতালে আগুন

|

আরোগ্য সদনের সম্প্রসারিত ভবনের ৮ম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত বহুতল বেসরকারি হাসপাতাল আরোগ্য সদনের সম্প্রসারিত ভবনের ৮ম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে হাসপাতালে আগুনের খবরে হুলুস্থুল শুরু হয় রোগীর স্বজনদের মাঝে। এ সময় হাসপাতালে ভর্তি শতাধিক রোগী ও তাদের স্বজন এবং ডাক্তার দেখাতে আসা আরও শতাধিক মানুষ আতঙ্কে রাস্তায় নেমে আসে। বিপাকে পরেন বৃদ্ধ ও গুরুতর রোগীর স্বজনেরা। এ সময় শহরের প্রধান সড়ক মুজিব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের সম্প্রসারিত ভবনের ৮ তলার ৮০১ নম্বর কেবিনে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে ওই কক্ষের সরঞ্জাম পুড়ে গেলেও ছড়ানোর আগেই তা নিভিয়ে ফেলা হয়। কিন্তু ধোয়ার কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শিপলু আহমেদ জানান, বেলা ৩টায় আমরা খবর পাই, ঘটনাস্থল ফায়ার সার্ভিসের পাশে হওয়ায় সাথে সাথে পুরো টিম নিয়ে
উপস্থিত হয়ে আগুন নিভানোর কাজ শুরু করি। বিকেল ৩টা ১৫ মিনিটে আগুন নিভাতে সক্ষম হই আমার। আমার একইসাথে আগুন নিভানো ও হাসপাতালের বিভিন্ন ফ্লোরে থাকা রোগীদের সরিয়ে নিতেও কাজ করি। এ সময় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আমাদের দুই কর্মী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply