রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে গ্রেফতার কনক সারোয়ারের বোন

|

কনক সারোয়ার এর বোন নুসরাত আটক।

ডিজিটাল প্লাটফর্মে রাষ্ট্রবিরোধী প্রচার-প্রচারণার অভিযোগে যুক্তরাষ্ট্রে অবস্থানকারী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

গতকাল সোমবার (৪ অক্টোবর) রাতে তাকে আটক করা হয়। নুসরাতের বিরুদ্ধে ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত নুসরাতকে জিজ্ঞাসাবাদে জানা যায়, নুসরাত রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। এ উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচার করে আসছিলেন। চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গেও জড়িত। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তারা প্রচারণা চালিয়ে আসছিল।

র‍্যাব আরও জানিয়েছে, বিদেশে পলাতক অবস্থায় সাবেক টিভি উপস্থাপক ড. কনক সারোয়ার দীর্ঘদিন ধরে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত। তার বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে। দেশদ্রোহী কনক সারোয়ার সম্পর্কে গ্রেফতারকৃতের সহোদর।

র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply