রানের নতুন রেকর্ড ফিঞ্চের

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আড়াই হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। শ্রীলঙ্কার বিপক্ষে ৩৭ রানের ইনিংসে ম্যাচ জেতার পাশাপাশি এই কীর্তি গড়েন অস্ট্রেলিয়ার অধিনায়ক। টি-টোয়েন্টিতে রান সংগ্রহের তালিকায় সবার ওপরে আছেন ভিরাট কোহলি। এরপর আছেন মার্টিন গাপটিল, রোহিত শর্মা-পল স্টারলিংরা।

টি-টোয়েন্টিতে এখন ফিঞ্চের মোট রান হলো ২৫১০। এই রান করতে তিনি খেলেছেন মোট ৭৮ ম্যাচ। এই রান করতে ৩৬.৯১ এভারেজে রান তুলেছেন তিনি। যার মধ্যে ২টি সেঞ্চুরি ছাড়াও ফিফটি আছে ১৫টি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। কুশল পেরেরা ৩৫, আসালাঙ্কা ৩৫ এবং ভানুকা রাজাপাকসে করেন অপরাজিত ৩৩ রান। অস্ট্রেলিয়ার পক্ষে স্টার্ক, কামিন্স ও জাম্পা নেন দুটি করে উইকেট।

শ্রীলঙ্কার দেয়া ১৫৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়ার্নার ও ফিঞ্চের ব্যাটে উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় উড়ন্ত সূচনা। ২৩ বলে ৩৭ রান করে অ্যারন ফিঞ্চ আউট হয়ে গেলেও অন্য প্রান্তে ডেভিড ওয়ার্নার যখন আউট হয়েছেন তখন জয় থেকে তাদের দল মাত্র ২৫ রান দূরে। ব্যাট হাতে ব্যাডপ্যাচকে সরিয়ে দেয়ার পথে ডেভিড ওয়ার্নার ১০টি চারের সাহায্যে করেন ৪২ বলে ৬৫ রান। ওয়ার্নারের বিদায়ের পরেও অবশ্য জয় নিয়ে কোনো সংশয়ে ছিল না অজিরা। স্টিভেন স্মিথ এবং মার্কাস স্টয়নিস বাকি রান তুলে ফেলেছেন ঝড়ের গতিতে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply