আউট কোহলি, ভারতের উপর চেপে বসেছে কিউইরা

|

ছবি: সংগৃহীত

ভারতের বিপদ বহুগুণে বাড়িয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন অধিনায়ক ভিরাট কোহলি। টস হেরে ব্যাট করতে নেমে ১৪.২ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৬৯ রান। একই ভুল করে সাজঘরে ফিরে গেছেন দুই ভারতীয় ওপেনার ও রোহিত শর্মা। আর রোহিতের মতো লং অনে ক্যাচ তুলে ফিরে গেছেন ভিরাট কোহলি।

ইশ সোধির বলে টাইমিংয়ে গড়বড় করে লং অনে ট্রেন্ট বোল্টের হাতে কোহলি ধরা পড়েন মাত্র ৯ রানে। ড্রিংক্স বিরতির পর প্রথম বলেই স্লগ সুইপ করতে গিয়ে বলটিকে স্লিয়াস করতে গিয়ে নিজের ও দলের বিপদ ডেকে আনেন কোহলি।

শুরুতে ঝড় তোলার জন্য আজ ওপেন করতে পাঠানো হয় মারকুটে ব্যাটার ইশান কিষানকে। কিন্তু ট্রেন্ট বোল্টের লেগ স্ট্যাম্পে হাফ ভলিকে কবজির মোচড়ে দারুণ শটে হাওয়ায় ভাসিয়েছিলেন তিনি। কিন্তু ডিপ স্কয়ার লেগে যে ছিলেন ড্যারিল মিচেল। তার হাতে বন্দি হয়ে শূন্য রানেই ফিরে যান ইশান কিষান। নিয়মিত ওপেনার রোহিত শর্মা নেমেই চলে যাওয়ার সকল বন্দোবস্ত করে ফেলেছিলেন প্রায়! বোল্টের শর্ট বলকে পুল করলে হাতে আসা সহজতম ক্যাচটি ফেলে দেন অ্যাডাম মিলনে।

এরপর লোকেশ রাহুল ৩ চারে ইঙ্গিত দিয়েছিলেন ভালো রান করার। কিন্তু এবার সাউদির অফ স্ট্যাম্পে করা গুড লেংথের বলকে ইশান কিষানের মতোই হাওয়ায় ভাসিয়ে সীমানা পার করতে চেয়েছিলেন এই ডানহাতি। আবারও ড্যারিল মিচেল, আবারও ভারতীয় উইকেটের পতন।

শূন্য রানে জীবন পেয়ে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। কিন্তু আজ আর তা হলো না। ইশ সোধির শর্ট অব লেংথের বলকে বাজে বলের তকমা দেয়া যায় সহজেই। কিন্তু দুবাইয়ের এই মাঠে মিড উইকেটে সীমানার দূরত্বও বেশি। আর মার্টিন গাপটিলের ক্যাচ মিসের রেকর্ড খুব বেশি নেই। তাই এমন গুরুত্বপূর্ণ ম্যাচে আক্রমণাত্মক মানসিকতার কিছুটা খেসারত দিয়ে সাজঘরে ফিরলেন রোহিত শর্মা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply