সমর্থকদের হামলায় আহত বিদ্রোহী প্রার্থী ভাতিজা, সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

|

ভাতিজা আজাদ রহমান খান (বাঁয়ে) ও চাচা তবিবর রহমান খান (ডানে)।

স্টাফ রিপোর্টার, যশোর:

যশোরের চৌগাছার জগদীশপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তবিবর রহমান খান তার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন। এর আগে তবিবর রহমানের সমর্থকদের হামলায় বিদ্রোহী প্রার্থী তার ভাতিজা আজাদ রহমান খান আহত হন।

রোববার (৩১ অক্টোবর) বেলা ১২ টায় প্রেসক্লাব চৌগাছায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচনী কার্যক্রমের এই স্থগিত ঘোষণা দেন। বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আজাদ রহমান খানকে পাশে বসিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

একাধিক দলীয় সূত্র জানিয়েছে, গত শুক্রবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নৌকার একটি পথসভা থেকে কর্মীরা তবিবর খানের ভাতিজা বিদ্রোহী প্রার্থী আজাদ রহমান খানের অফিসে হামলা চালায়। এ সময় আজাদ রহমান খান ও তার দুই সমর্থক গুরুতর জখম হন। আজ সংবাদ সম্মেলনেও আজাদ রহমান মাথায় ব্যান্ডেজ নিয়ে চাচার পাশে বসে ছিলেন।

চৌগাছার জগদীশপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী তবিবর রহমান খানের ভাতিজা আজাদুর রহমান খান স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীক) হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন এবং এ নির্বাচনে ভাতিজাকে নিজের সমর্থনের কথা উল্লেখ করেন তবিবর রহমান।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তবিবর রহমান খান বলেন, হঠাৎ করে আমি অসুস্থ হয়ে পড়ি। আপনারা জানেন দীর্ঘদিন ধরে আমি হৃদরোগে ভুগছি। শারীরিক অসুস্থতার কারণে আমার পক্ষে নির্বাচন করা সম্ভব নয়। এমতাবস্থায় আমার নির্বাচনী কার্যক্রম স্থগিত ঘোষণা করছি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো চাপে বা ভয়ভীতির কারণে আমি এমন সিদ্ধান্ত নেইনি। মূলত অসুস্থতার কারণেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমার অসুস্থতার কথা সভাপতি ও সম্পাদককে জানিয়েছি।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান জানান, নির্বাচনী প্রচারণায় তার ইউনিয়নে আমি গিয়েছি। তবিবর রহমান খান জানিয়েছেন তিনি অসুস্থ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, নৌকার প্রার্থী সেখানে দীর্ঘদিনের চেয়ারম্যান। ওখানে আওয়ামী লীগ এত দৈন্যদশায় পড়েনি প্রার্থী প্রত্যাহার হতে হবে। আমরা তাকে কারণ দর্শানো নোটিশ দেবো। কীভাবে তিনি ভ্রাতুষ্পুত্রকে সমর্থন দেন। এটা আমরা কেন্দ্রে লিখিতভাবে জানাবো।

লিখিত বক্তব্যে তবিবর রহমান খান শারীরিক অসুস্থতার কথা বললেও প্রকৃতপক্ষে পারিবারিক সম্প্রীতি বজায় রাখতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ৯ অক্টোবর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যশোর জেলার চৌগাছা উপজেলার ১১ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply