ফাইনাল ও অস্ট্রেলিয়ার সামনে বাধা এখন রানের পাহাড়

|

রিজওয়ান ও ফাখারের ব্যাটে অজিদের সামনে বিশাল লক্ষ্য দিয়েছে পাকিস্তান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে পাকিস্তান গড়েছে ১৭৬ রানের পাহাড়। মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম ও ফাখার জামানের চমৎকার ব্যাটিংয়ে এক পর্যায়ে আরও বড় সংগ্রহের সম্ভাবনা জাগালেও রিজওয়ানের আউটে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছে অজিরা। এই ফরম্যাটে অধরা শিরোপা জয়ের জন্য ফাইনালে খেলতে হলে অজিদের অতিক্রম করতে শাহিন আফ্রিদি, হারিস রউফদের বাধা।

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তান পায় প্রত্যাশিত সূচনা। অজি বোলারদের দারুণভাবে সামলে পুরো আসরে দারুণ ফর্মে থাকা দুই ওপেনার ১০ ওভার পর্যন্তই চালিয়ে গেছেন আধিপত্য। অবশেষে অ্যাডাম জাম্পার লোভনীয় ফ্লাইটের ফাঁদে পা দিয়ে লঙ অনে ডেভিড ওয়ার্নারের তালুবন্দি হওয়ার আগে বাবর আজম করেছেন ৩৪ বলে ৩৯ রান। তবে রিজওয়ানের ব্যাটে যথারীতি পাকিস্তান পেয়েছে আস্থা এবং লড়াইয়ের পুঁজি। রিজওয়ানের ৫২ বলে ৬৭ রানের ইনিংসে ছিল ৩টি চার ও ৪টি ছয়।

রিজওয়ানের বিদায়ের পর দলীয় সংগ্রহ বাড়ানোর সকল দায়িত্বই গিয়ে পড়ে অফফর্মে থাকা ফাখার জামানের কাঁধে। এবং সেমিফাইনালের বড় মঞ্চে তিনিও দিলেন তার উপর বিশ্বাস রাখার প্রতিদান। শেষ ওভারে মিচেল স্টার্কের বলে বিশাল দুই ছয়ে রানকে যেমন ১৭৬ এ নিয়ে গেছেন তেমনি পূর্ণ করেছেন দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি। ফাখার জামান অপরাজিত ছিলেন ৩২ বলে ৫৫ রান করে। তার ইনিংসে ছিল ৩টি চার ও ৪টি ছয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply