বিশ্বকাপে ১৫ কোটি টাকা পেল অস্ট্রেলিয়া; দেখে নিন আরও কিছু রেকর্ড

|

ছবি: সংগৃহীত

শেষ হলো ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের বিশ্ব আসর। ২৯ দিনের এই টুর্নামেন্টে ভারত আয়োজক হলেও বিশ্বকাপের ভেন্যু ছিল আরব আমিরাত ও ওমানে। ৪ স্টেডিয়ামে ৪৫ ম্যাচের বিশাল
এ ক্রীড়াযজ্ঞ শেষ হয় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে। ৭ম আসরে এসে প্রথমবার শিরোপা পায় অজিরা।

চ্যাম্পিয়ন হয়েই অস্ট্রেলিয়া পেয়েছে ১৬ লাখ ডলার বা পৌনে ১৪ কোটি টাকা। আর পুরো আসরে ৪ ম্যাচ জয়ে আরো ১ লাখ ৬০ হাজার ডলার। সব মিলিয়ে ১৫ কোটি টাকার বেশি পেয়েছে অস্ট্রেলিয়া। রানার্সআপ নিউজিল্যান্ড পেয়েছে ৯ লাখ ৬০ হাজার ডলার বা সোয়া ৮ কোটি টাকা।

আসরে দলীয় সর্বোচ্চ ২১০ রান করে ভারত। আফগানিস্তানের বিপক্ষে এই রান তোলে ভিরাট কোহলির দল। দলীয় সর্বনিম্ন ৪৪ রান করে শ্রীলঙ্কার বিপক্ষে অলআউট হয় নেদারল্যান্ডস। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে সর্বোচ্চ ৩৬৮ রান আসে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড ম্যাচে। রান তাড়া করে বাংলাদেশের বিপক্ষে ৬.২ ওভারেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। টুর্নামেন্টে সর্বোচ্চ ৩০৩ রান করেন পাক অধিনায়ক বাবর আজমের। সর্বোচ্চ ১৬ উইকেট শিকার করেছেন লঙ্কান স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গা।

আসরে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন জস বাটলার। সর্বোচ্চ গড়ও তার। ১৯ রানে ৫ উইকেট নিয়ে আসরের সেরা বোলিং ফিগার অ্যাডাম জাম্পার। সর্বোচ্চ জুটি ভারতের বিপক্ষে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান ১৫২ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply