আজ পৃথক ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

|

বিশ্বকাপের সেরা প্রস্তুত নিতে আজ রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আলাদা আলাদা খেলায় মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। রাত ১০টায় ব্রাজিল লড়বে স্বাগতিক রাশিয়া আর রাত পৌনে দুটায় আর্জেন্টিনার প্রতিপক্ষ ইতালি। এছাড়াও একই সময়ে বিগ ম্যাচে মুখোমুখি হবে জার্মানি ও স্পেন।

বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিতে অন্য সব দল গুলোর মতই নিজেদের তৈরি করছে আর্জেন্টিনা। ম্যানচেস্টার ইউনাইটেডে ইতালির বিপক্ষে মাঠে নামার আগে বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। ইতালির জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ন না হলেও আর্জেন্টিনা কোচ সাম্পাওলি সেরা কম্বিনেশন খুজে পাওয়ার মঞ্চ হিসেবে দেখছেন।

আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি বলেন, এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। তবে এখানে পয়েন্ট বা জয় ছাপিয়ে বেশি গুরুত্ব পাচ্ছে ফুটবলারদের পরখ করাটাই। ক্লাবে খুবই ব্যস্ত সময় পার করে এসেছে তারা। তাদের সুস্থ থাকাতেও গুরুত্ব দিতে হবে।

বিশ্বকাপের আগে সেরা দল আর ফর্মেশন খুজে জেতে মরিয়া শিরোপার আরেক দাবিদার ব্রাজিল। সেই লক্ষ্যে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে রাতে মাঠে নামবে তিতে শিষ্যরা। তবে বিশ্বকাপের আগে ইনজুরি বড় সমস্যা হয়ে দাড়িয়েছে সেলেসাওদের জন্য। নেইমারের ইনজুরির পর দলের দুই লেফট ব্যাক ফিলিপে লুইস ও অ্যালেক্স স্যান্ড্রো চোটে।

ব্রাজিলের কোচ তিতে বলেন, কুটিনিয়ো, পাওলিনহো সহ আমাদের কিছু ফুটবলার আছে যারা ক্লাব ও দেশের হয়ে ভিন্ন ভিন্ন পজিশনে খেলে থাকেন। তবে আমি চেষ্টা করছি সেরা ফর্মেশন দাড় করাতে। এখন পর্যন্ত ৪-১-৪-১ টাই সেরা মনে হচ্ছে।

তবে রাতে সবচেয়ে জমাট লড়াই হবার কথা স্পেন জার্মানি ম্যাচে। জার্মানির ডাসেল ড্রফে অনুষ্ঠিত ম্যাচের আগে ভাল খেলাটাকেই প্রধান্য দিচ্ছে স্পেন। জার্মানদের বিপক্ষে এই ম্যাচের আগে ইসকো, ইনিয়েস্তা, আসেন্সিয়োর মত সব তারকাদের দলে নেয়া হলেও আলভারো মোরাতাকে দলে রাখেননি স্পেন।

জয় ভিন্ন কিছুই ভাবছেন না জার্মানিও। কেননা সবশেষ ২২ ম্যাচে অপরাজিত লো শিষ্যরা। সবশেষ ২০১৬ সালে ফ্রান্সের কাছে হেরেছিল জার্মানি। ২০১৪ সালে স্পেনের সঙ্গে সবশেষ ম্যাচে মাঠে নেমেছেল ওজিল, ক্রজরা।

 









Leave a reply