বিশ্বকাপে পর্যাপ্ত স্বাধীনতা নিয়ে খেলতে পারেনি ভারত: সৌরভ

|

ছবি: সংগৃহীত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সেমিফাইনালে খেলতে ব্যর্থ হয়েছে আসরের অন্যতম ফেভারিট হিসাবে খেলতে নামা ভারত। বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে। দলের এমন হারেন কারণ হিসেবে আসর চলাকালীন দলের খেলোয়াড়দের স্বাধীনতার অভাবকে অন্যতম মনে করছেন দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

গত পাঁচ বছরে এই প্রথম আইসিসির কোনো আসরে সেমিফাইনাল খেলা হয়নি ভারতের। এ নিয়ে তীব্র সমালোচনা হয়েছে দেশ ও দেশের বাইরে। আইপিএলকেও দুষছেন দেশের ক্ষুদ্ধ সমর্থকরা। তবে নিশ্চুপ ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। এবার দলের ব্যর্থতা নিয়ে হতাশা প্রকাশ করলেন সাবেক এই অধিনায়ক।

সৌরভ বলেন, আমার ধারণা, ক্রিকেটাররা এবারের বিশ্বকাপে পর্যাপ্ত স্বাধীনতা নিয়ে খেলতে পারেনি। বড় আসরে এটা কখনও কখনও হয়। আপনি একটা জায়গায় আটকে যাবেন। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটি দেখে মনে হয়েছে, ভারত তাদের সামর্থ্যের মাত্র ১৫ শতাংশ খেলতে পেরেছে।

আরও পড়ুন: দ্রাবিড়ের পুরানো দায়িত্ব নিতে যাচ্ছেন লক্ষণ

তিনি আরও বলেন, এবারের বিশ্বকাপে আমরা যেমন খেলেছি তা নিয়ে আমি খুব হতাশ। আমার মনে হয় গত চার-পাঁচ বছরে আমার দেখা ভারত দলের সবচেয়ে বাজে পারফরমেন্স এটাই।

তবে হতাশা কাটিয়ে দ্রুতই ঘুরে দাঁড়াবে দল। সাফল্য আসবে সামনের বিশ্বকাপে, এমন আশাবাদ প্রিন্স অব কলকাতার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply