সপ্তাহে মাত্র সাড়ে ৪ দিন অফিস!

|

সপ্তাহে সাড়ে ৪ দিন মাত্র অফিস! সরকারি দফতরগুলোর জন্য এমনই নতুন কর্মসপ্তাহ গ্রহণ করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। নতুন বছরের প্র’থম দিন, অর্থাৎ আগামী ১ জানুয়ারি থেকে দেশটিতে সপ্তাহে মাত্র সাড়ে চারদিন অফিস করতে হবে সরকারি চাকরিজীবীদের।

শুক্রবার অর্ধদিবস এবং শনি ও রোববার পূর্ণ দিবস ছুটি থাকবে তাদের। মঙ্গলবার (৭ ডিসেম্বর) এ ঘোষণা দিয়েছে আমিরাত সরকার। এসময়, ৮ ঘণ্টা কাজ করতে হবে অফিসে। জুমার নামাজের সুবিধার্থে, শুক্রবার অর্ধেক দিন সক্রিয় থাকবে দফতর। সিদ্ধান্তটি কার্যকর হলে ছুটির দিন হবে শুক্রবার বিকাল থেকে রোববার পর্যন্ত।

আবুধাবির সরকারি গণমাধ্যম অফিস বলছে, অর্থনৈতিক এবং ব্যবসাখাতে বৈশ্বিক প্রতিযোগিতার লক্ষ্য সরকারের। তাই, পশ্চিমা দেশগুলোর সময়সূচীর সাথে তাল মেলাতেই, নতুন নিয়ম। মধ্যপ্রাচ্যের দেশগুলোয় বর্তমানে শুক্র ও শনিবার ছুটির দিন। তবে, বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় নিয়মটি প্রযোজ্য হবে কিনা তা জানানো হয়নি। এছাড়াও সপ্তাহে সাড়ে চার কর্মদিবসের সুবিধা বেসরকারি খাতের কর্মীরাও পাবেন কিনা তা এখনো পরিষ্কার নয়। আগামী দিনগুলোতে এ বিষয়ে বিস্তারিত নির্দেশনা আসবে বলে আশা করছে স্থানীয় গণমাধ্যমগুলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply