ফর্মে ফিরতে খেলতে হবে মানসম্মত ম্যাচ, সাকিবকে রাজিনের পরামর্শ

|

ছন্দে ফিরতে সাকিবকে রাজিনের পরামর্শ।

ব্যাট হাতে ছন্দে ফিরতে খেলতে হবে বেশি বেশি ম্যাচ। ফর্মে ফেরার জন্য মানসম্মত ম্যাচ খেলার কোনো বিকল্প নেই। বিসিএলের ওয়ানডে ফরম্যাটে সাকিব আল হাসানের ব্যাটিং দেখে এমন পরামর্শ দিয়েছেন সাবেক অধিনায়ক রাজিন সালেহ। পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের ফর্মে ফেরাতে বিসিএলের মতো মানসম্পন্ন টুর্নামেন্ট আয়োজনে জোর দেন বর্তমানে কোচের দায়িত্ব পালন করা রাজিন।

ঘরোয়া কিংবা আন্তর্জাতিক আসর মিলিয়ে ২০১৯ বিশ্বকাপের পর কোথাও হাসছে না সাকিব আল হাসানের ব্যাট। এই সময়ে টেস্টে ৪ ইনিংসে ১৬৭ এবং ৯ ওয়ানডেতে এসেছে ২৭৭ রান। সবচেয়ে বেশি ১৭ টি-টোয়েন্টি খেলে সাকিবের রান ৩২৭। স্বরূপে ফেরার মঞ্চ হিসেবে তাই এবার বিসিএলের ওয়ানডে টুর্নামেন্টকে বেছে নিলেন দেশ সেরা এই অলরাউন্ডার। কিন্তু প্রথম ম্যাচে ব্যাট হাসেনি সাকিবের। ৫৮ বলে করেছেন ৩৫ রান। ইনিংসটিতে ডট যেমন দিয়েছেন, বলও ছেড়েছেন বেশি। বাউন্ডারি হাঁকিয়েছেন মাত্র দুটি।

সাকিবের এই লড়াই মাঠে বসে দেখেছেন ইস্ট জোনের কোচ ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার রাজিন সালেহ। তিনি বলেন, সাকিব বিশ্বের সেরা অলরাউন্ডার। সে জানে কীভাবে ফিরে আসতে হয়। আমি মনে করি, আরও কিছু ম্যাচ খেলা জরুরি।

নিজের শহরে গড়িয়েছে তারকাবহুল স্বাধীনতা কাপ। সাকিব-তামিমদের উপস্থিতি সমৃদ্ধ করবে সিলেটের ক্রিকেটকে। এমন দাবি করেন রাজিন সালেহ। তিনি বলেন, আমি মনে করি প্রত্যেক ক্রিকেটারের নিজেদের ফিরে পাওয়ার জন্য চমৎকার একটি টুর্নামেন্ট এটি। ঘরোয়া ক্রিকেটের ৫০ ওভারের এই আসর ব্যাটারদের জন্য খুবই কার্যকর।

রাজিন সালেহ-অলক কাপালির পর সিলেট থেকে উঠে আসেনি কোনো তারকা ব্যাটার। সেই শূন্যতা পূরণে কাজ করতে চান রাজিন সালেহ।

আরও পড়ুন: ক্রাইস্টচার্চে ফিনিক্স পাখির নাম লিটন দাস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply