নবম শ্রেণির শিক্ষার্থীকে একসাথে ৩ ডোজ টিকা!

|

একই দিনে ফাইজারের ৩ ডোজ টিকা দেয়া হয়েছে মো. ইয়াছিন হোসেন আরাফাত (১৪) কে।

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নবম শ্রেণির এক ছাত্রকে এক দিনে একই সাথে করোনার তিন ডোজ ফাইজার টিকা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা নিয়ে চাটখিল উপজেলায় বেশ তোলপাড় চলছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী মো. ইয়াছিন হোসেন আরাফাত (১৪) উপজেলার হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র এবং একই ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের নেয়াজ আলী বেপারী বাড়ির ইব্রাহীম খলিলের ছেলে।

ভুক্তভোগীর দাদা আবুল কালাম ভান্ডারী বলেন, তিন ডোজ টিকা দেয়ার পর তার নাতির গলা ব্যাথা ও শরীরে জ্বর দেখা দিয়েছে। এ নিয়ে পরিবারের স্বজনরা শঙ্কায় রয়েছেন। বর্তমানে সে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হানিফ বলেন, বুধবার সকালে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমাদের শতাধিক শিক্ষার্থীকে ফাইজার টিকার প্রথম ডোজ নেয়ার জন্য পাঠানো হয়। এক পর্যায়ে ইয়াছিনকে পরপর তিন ডোজ টিকা দেয় টিকাদানকর্মী দিদার হোসেন। এরপর, ইয়াছিন স্কুলে গিয়ে তাকে তিন ডোজ টিকা দেয়ার কথা আমাকে জানায়। আমি বিষয়টি তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের অবহিত করি।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোস্তাক আহমেদ বলেন, অভিযোগটি খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে এবং অভিযুক্ত টিকাদানকর্মীকে শোকজ করা হয়েছে।

তিনি আরও বলেন, তিনটি নয় ভুলবশত ২ ডোজ টিকা ওই শিক্ষার্থীকে দেয়া হয়। বর্তমানে ওই শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply