নাসিকে আইভীর সঙ্গী হচ্ছেন যারা

|

নগর ভবন। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নগর প্রধানের দায়িত্বে পুরাতনেই ভরসা রেখেছেন শীতলক্ষ্যা নদীর পাড়ের বাসিন্দারা। বেসরকারি ফলাফলে ১৯২ কেন্দ্রে ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়ে সেলিনা হায়াৎ আইভী হ্যাটট্রিক করেছেন। নাসিকে তৃতীয় মেয়াদে আইভীর সঙ্গে দায়িত্ব নিতে যাওয়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরের বেসরকারি ফলাফলও এরইমধ্যে ঘোষণা করা হয়েছে।

নাসিকের ২৭টি ওয়ার্ডে বিজয়ীরা হলেন— ১ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন (আওয়ামী লীগ), ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. ইকবাল হোসেন (বিএনপি), ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহজালাল বাদল (আওয়ামী লীগ), ৪ নম্বর ওয়ার্ডে নুর উদ্দিন (বিএনপি), ৫ নম্বর ওয়ার্ডে গোলাম মুহাম্মদ সাদরিল (বিএনপি নেতার ছেলে), ৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মতিউর রহমান (আওয়ামী লীগ), ৭ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান রিপন (আওয়ামী লীগ), ৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রুহুল আমিন মোল্লা (আওয়ামী লীগ), ৯ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইস্রাফিল প্রধান (বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েছেন), ১০ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ইফতেখার আলম খোকন (আওয়ামী লীগ), ১১ নম্বর ওয়ার্ডে অহিদুল ইসলাম ছক্কু (বিএনপি), ১২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শওকত হাসেম শকু (বিএনপি), ১৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার (বিএনপি), ১৪ নম্বর ওয়ার্ডে মনিরুজ্জামান মনির (আওয়ামী লীগ), ১৫ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর অসিত বরন বিশ্বাস (বাসদ), ১৬ নম্বর ওয়ার্ডে রিয়াদ হাসান (আওয়ামী লীগ), ১৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আব্দুল করিম বাবু (আওয়ামী লীগ), ১৮ নম্বর ওয়ার্ডে কামরুল হাসান মুন্না (আওয়ামী লীগ), ১৯ নম্বর ওয়ার্ডে মোখলেছুর রহমান চৌধুরী (জাতীয় পার্টি), ২০ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ শাহেন শাহ (বিএনপি), ২১ নম্বর ওয়ার্ডে শাহিন মিয়া (স্বতন্ত্র), ২২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সুলতান আহমেদ ভূইয়া (বিএনপি), ২৩ নম্বর ওয়ার্ডে সভাপতি আবুল কাউসার আশা (বিএনপি), ২৪ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আফজাল হোসেন (জাতীয় পার্টি), ২৫ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এনায়েত হোসেন (বিএনপি), ২৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. সামসুজ্জোহা (বিএনপি) এবং ২৭ নম্বর ওয়ার্ডে সিরাজুল ইসলাম (আওয়ামী লীগ)।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন— মাকসুদা মোজাফফর ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে, মনোয়ারা বেগম ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে, মোসাম্মাৎ আয়েশা আক্তার দিনা ৭, ৮ ও নম্বর ওয়ার্ডে, মিনোয়ারা বেগম ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে, শারমীন হাবিব বিন্নী ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে, আফসানা আফরোজ বিভা ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে, শিউলি নওশাদ ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে, শাওন অংকন ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে এবং ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে সানিয়া আক্তার।

নাসিকে এবার ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ছিলেন ১৪৮ জন। আর নয়টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী ছিলেন। ভোটার সংখ্যা ছিল ৫ লাখ ১৭ হাজার ৩৬১। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন; আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটায় শুরু হয়ে এই ভোট চলে বিকেল চারটা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply