রেসিং দুনিয়ায় রাজনীতির শিকার বাংলাদেশ, অভিক চান সুবিচার

|

কার রেসার অভিক আনোয়ার।

সদ্য সমাপ্ত দুবাই প্রো কার রেসিংয়ের আয়োজকদের পক্ষপাতমূলক আচরণের বিরুদ্ধে আপিল করা বাংলাদেশি রেসার অভিক আনোয়ারের প্রত্যাশা করছেন সুবিচার পাওয়ার। তিনি জানিয়েছেন, আন্তর্জাতিক রেসিংয়ে রাজনীতির শিকার হচ্ছে বাংলাদেশিরা। তবে দমে যাওয়ার পাত্র নন তিনি। এদিকে তার নতুন মিশন ভারতের ওয়ান মেক চ্যাম্পিয়নশিপ।

প্রথম বাংলাদেশি আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী রেসার অভিক আনোয়ার। জীবন বাজি রেখে কার রেসিংয়ে বিশ্বমানচিত্রে বাংলাদেশকে যে কয়জন তুলে ধরছেন, তার মধ্যে অন্যতম তিনি। দুবাইয়ের ফর্মুলা ওয়ান এনজিকে প্রো কার রেসিংয়ে প্রথম ল্যাপের পর ব্রেক ফেইল হয় অভিকের গাড়ির। তারপরও জিটি এইটি সিক্স ক্যাটাগরিতে লিডার বোর্ডে সবার চেয়ে এগিয়ে থেকেও আয়োজকদের কারসাজিতে তৃতীয় হয়েই দেশে ফিরতে হয় অভিককে। দেশে ফিরে যমুনার মুখোমুখি অভিক জানিয়েছেন দুবাইয়ের অভিজ্ঞতা।

অভিক আনোয়ার জানান, কোয়ালিফাইংয়ে তিনি জিটি এইটি সিক্স ক্যাটাগরিতে প্রথম হন। যখন রেসের শেষে প্রথম পুরস্কার নিতে যান, তখন আয়োজকরা তাকে তৃতীয় বলে ঘোষণা করে। এরপর অভিক আনোয়ার এর কারণ জিজ্ঞেস করেন। আয়োজকরা জানান, অভিককে ইমেইল করা হয়েছিল। কিন্তু তখনই মেইল চেক করে অভিক দেখেন, তাকে কোনো মেইল করা হয়নি।

তবে থেমে যাওয়ার পাত্র নন অভিক। ট্র্যাকের মতোই লড়েছেন আয়োজকদের বিপক্ষে। এই লড়াইয়ে দুবাইয়ের বাংলাদেশ হাইকমিশনকে পাশে পাচ্ছেন তিনি। আন্তর্জাতিক রেসিংয়ে রাজনীতির কথা জানিয়েছেন তিনি।

অভিক আনোয়ার জানান, তিনি প্রতিবাদ করেছেন এবং সেই ক্যাটাগরিতে তাকে প্রাপ্য পয়েন্ট দিতে হবে। আর তা না হলে যে ক্যাটাগরিতে তাকে রাখা হয়েছে সেখানে হ্যান্ডিক্যাপড অবস্থায় তার টাইমিং বাড়িয়ে দিতে হবে। কারণ তিনি একটি কম হর্স পাওয়ারের গাড়ি দিয়ে রেস করছিলেন। ব্যাপারটা এমন যে, উসাইন বোল্টের সাথে সাধারণ একজন দৌড়বিদকে নামিয়ে দেয়া হয়েছে।

অভিকের নতুন মিশন ভারতের চেন্নাইয়ে ওয়ান মেক চ্যাম্পিয়নশিপ। সেখানে তৃতীয় পজিশনে আছেন তিনি। দ্বিতীয় অবস্থানে থাকা রেসারের সাথেই তার মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: বাবার মৃত্যুর খবর শুনেও মাঠ কাঁপিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply