মার্কিন নাগরিক হত্যা: পুলিশের এসিসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

|

প্রতীকী ছবি।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক সাফায়েত মাহবুব ফারাইজিকে হত্যার অভিযোগে বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) তয়াছের জাহানসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ফারাইজির মা শামিমুন নাহার লিপি মামলাটি দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলেন ভাটারা থানার সাব-ইন্সপেক্টর মশিউর, সুজানা তাবাসসুম সালাম, আফতাব, শাখাওয়াত, আসওয়াদ, কামরুল হক (বাড়ির মালিক) ও রিপন।

অভিযোগ থেকে জানা যায়, গত বছর ২৯ সেপ্টেম্বর সাফায়েত মাহবুব ফারাইজি বাংলাদেশে আসেন। ফারাইজি দেশে আসার পর তার মায়ের কয়েকজন বন্ধুর পরিচয় করিয়ে দেন। সেই বন্ধুদের বাসায় আসতে মানা করেন ফারাইজির মা।

মামলার এজাহারে জানা যায়, ফারাইজি গত ২৫ ডিসেম্বর বড়দিনের অনুষ্ঠান পালন করতে বাসা থেকে বের হন। তার সাথে ছিলেন সেই বন্ধুরা। এরপর আর বাসায় ফেরেননি ফারাইজি। এরপর ২৭ ডিসেম্বর বাদীর কাছে ভাটারা থানা থেকে ফোন আসে তার ছেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গত ১ জানুয়ারি ময়না তদন্ত শেষে বাদীকে তার ছেলের লাশ হস্তান্তর করা হয়। যেখানে ফারাইজির লাশ উদ্ধার করা হয়েছিল, সেখানে ২ জানুয়ারি যান তার মা। কিন্তু বাড়ির মালিক কামরুল হক (বাড়ির মালিক) ও কেয়ারটেকার রিপন তাকে বাসায় ঢুকতে না দিয়ে হত্যার হুমকি দেন। এরপর ৩ জানুয়ারি বাদী ভাটারা থানায় মামলা করতে গেলে এসি তয়াছের জাহান ও এসআই মশিউর মামলা না করার হুমকি দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply