বশেমুরবিপ্রবি ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ৩

|

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের বিক্ষোভ।

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ সাজার দাবিতে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়কে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এতে মহাসড়কের দু’পাশে দেখা দেয় দীর্ঘ যানজট। পরবর্তীতে পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে মহাসড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাতেই উত্তেজনা ছড়ায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় দফায় দফায় বিক্ষোভ করে ছাত্রছাত্রীরা। ভোরে ক্যাম্পাসের পাশে ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়কে বিক্ষোভ শুরু করে বিক্ষুব্ধরা। এতে বন্ধ করে দেয়া হয় যান চলাচল। দোষীদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ সাজার দাবি জানান শিক্ষার্থীরা। এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার করা না হলে গোপালগঞ্জের প্রশাসনিক ও দাফতরিক কার্যক্রম এবং যোগাযোগ ব্যবস্থা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়ার কথা জানান শিক্ষার্থীরা।

ঘটনার পরপরই অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান। মামলায় বলা হয়, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে ঐ শিক্ষার্থী তার বন্ধুর সাথে শহরের নবীনবাগ থেকে হেঁটে বাসায় ফিরছিলেন। পথে তাদের আটকায় ৭/৮ জন দুর্বৃত্ত। একপর্যায়ে দুজনকে অটোরিকশায় তুলে একটি নির্মাণাধীন ভবনে নিয়ে যাওয়া হয়। সেখানে সহপাঠীকে মারধর করে ঐ শিক্ষার্থীকে ধর্ষণ করা হয়। খবর পেয়ে ঐ এলাকায় অভিযান চালায় পুলিশ। জড়িত সন্দেহে ধরা হয় ৩ যুবককে। গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) শীতল চন্দ্র পাল জানান, তদন্ত কার্য সম্পন্ন না হওয়া পর্যন্ত কোনো তথ্য জানানো যাচ্ছে না।

এদিকে, গ্রেফতার ৩ জনের মধ্যে দু’জন হরিজন সম্প্রদায়ের। তাদের নির্দোষ দাবি করে বিক্ষোভ করে সম্প্রদায়টির সদস্যরা। অন্যদিকে, নির্যাতনের শিকার শিক্ষার্থীকে চিকিৎসার জন্য রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply