অস্কারের মঞ্চে উইলের স্ত্রীকে নিয়ে আগেও বিদ্রুপ করেছেন ক্রিস (ভিডিও)

|

ছবি: সংগৃহীত।

কেবল ২০২২ নয়, ২০১৬ সালের অস্কার মঞ্চেও উইল স্মিথের স্ত্রী জাডাকে নিয়ে ঠাট্টা করেছিলেন কমেডিয়ান ও উপস্থাপক ক্রিস রক। একই মানুষ, একই মঞ্চ, তবে পরিবর্তন একটি চড়েই। এবার স্ত্রীর পক্ষে চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়েছিলেন উইল, সকলের সামনে সপাটে কষে থাপ্পড় বসিয়ে দিয়েছেন ক্রিসের গালে। খবর হিন্দুস্তান টাইমসের।

ঘটনার সূত্রপাত রোববার (২৭ মার্চ)। ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কারের সেই রাতে মঞ্চে উইলের স্ত্রী জেডাকে নিয়ে কৌতুক করছিলেন উপস্থাপক ক্রিস রক। জেডাকে জি-আই জেইন ছবির টাকমাথার চরিত্রের সাথে তুলনা করেন তিনি। এই ছবির নায়িকার মাথায়ও কম চুল ছিল। মূলত বিরল রোগে আক্রান্ত জাডার চুল পড়ে যাওয়া নিয়ে ক্রিস রকের এমন মন্তব্যে রেগে গিয়ে মঞ্চে উঠে যান উইল স্মিথ। সপাটে চড় বসিয়ে দেন ক্রিসের গালে।

এ নিয়ে বিশ্বজুড়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। কেউ বলছেন, উইল অপ্রত্যাশিত কাজ করেছেন, অন্যদিকে স্ত্রীর পাশে দাঁড়ানোয় কেউ আবার অভিনেতার প্রশংসাও করছেন। তবে অস্কার আয়োজক দলের প্রায় ১০ হাজার সদস্য এ ঘটনা নিয়ে নিন্দা জানালে পরে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে ক্ষমা চান উইল।

তবে এ ঘটনা এবারই প্রথম নয়। ২০১৬ সালেও উইলের স্ত্রীকে নিয়ে ঠাট্টা করেছিলেন ক্রিস। সেবার অস্কার মঞ্চে তিনি বলেন, জাডা নাকি অস্কার বয়কট করেছেন! তাই এবার এখানে উপস্থিত নেই। আমি যদি রিহানার (আমেরিকার পপ গায়িকা) অন্তর্বাসকে বয়কট করি তা হলে যেমন শোনাবে, জাডার অস্কার বয়কট করাও তেমনই শোনাচ্ছে। কারণ আমি তো আমন্ত্রিতই নই।

এই মন্তব্যের পরে হেসে ওঠেন উপস্থিত সকলে। অতিথিদের মধ্যে ছিলেন বলিউড তারকা প্রিয়ঙ্কা চোপড়াও। তিনি হাসি থামাতে পারেন না। তবে সেবার সেখানে উপস্থিত ছিলেন না উইলও। তাই ক্রিসের এমন মন্তব্যে তার প্রতিক্রিয়া দেখার সুযোগ ছিল না। তবে এবারে আর বসে থাকেননি উইল। যদিও বিষয়টি নিয়ে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে অস্কারের আয়োজক কমিটি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply