সালাহ জাদুতে সেমির পথে লিভারপুল

|

মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমেনোর নৈপুন্যে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে রোমাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। এই জয়ে ১১ বছর পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেলো পাঁচবারের চ্যাম্পিয়নরা।

শেষ আটে বার্সেলোনাকে হারিয়ে রুপকথার জন্ম দিয়েছিলো ইতালিয়ান ক্লাব রোমা। কিন্তু রুপকথা তো বারবার হয় না। রোমার সবচেয়ে দুশ্চিন্তা ছিলো মোহাম্মদ সালাহকে। সেই মিশরীয় ফরোয়ার্ডই প্রথম আঘাত হানেন। ম্যাচের ৩৫ মিনিটে তার দৃষ্টি নন্দন শট বোকা বানায় রোমা ডিফেন্ডার ও গোলরক্ষককে।

প্রথমার্ধের শেষদিকে আবারো সালাহ জাদু। তার দারুন ফিনিশিংয়ে ব্যবধানটা ২-০ করে ইয়্যুর্গেন ক্লপ শিষ্যরা। যা এবারের চ্যাম্পিয়ন্স লিগে দশম গোল মোহাম্মদ সালাহর।

দ্বিতীয়ার্ধের শুরুতে সাদিও মানের গোলে ব্যবধানটা আরো বড় করে লিভারপুল। ম্যাচের ৬১ ও ৬৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর পরপর দু’গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় অল রেডরা। তবে শেষ দিকে এডিন জেকো আর দিয়াগো পেরোত্তির পেনাল্টি গোলে ব্যবধান কমালেও বড় পরাজয় এড়াতে পারেনি রোমা।

বিপরীতে দারুন জয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার পথে এক পা দিয়ে রাখলো লিভারপুল। তবে শেষ ১০ মিনিটে দু’গোল হজম কিছুটা হলেও শঙ্কায় ফেলেছে মোহাম্মদ সালাহদের। আবারো রোমার সামনে ৩ গোলের সমীকরন। লিভারপুল কি পারবে বার্সালোনার ভাগ্য এড়াতে? সে প্রশ্নের উত্তর দিতে আগামী বুধবার ফিরতি লেগে রোমার মাঠে মুখোমুখি হবে দু’দল।









Leave a reply