অবশেষে ইলনের টুইটার কেনার প্রস্তাবে রাজি হচ্ছে কর্তৃপক্ষ, সিদ্ধান্ত যেকোনো মুহূর্তে!

|

ছবি: সংগৃহীত।

ইলন মাস্কের প্রস্তাবে রাজি হতে চলেছে টুইটার কর্তৃপক্ষ। শেয়ার প্রতি ৫৪.২০ ডলার দরে গোটা টুইটার ৪৩ বিলিয়ন ডলারে কিনে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন টেসলার প্রতিষ্ঠাতা ইলন। সংবাদ সংস্থা রয়টার্স বলছে, এই প্রস্তাব সোমবার (২৫ এপ্রিল) রাতের মধ্যেই গ্রহণ করার ঘোষণা দিতে চলেছে টুইটার। এ নিয়ে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছে বলেও জানানো হয় রয়টার্সের একটি প্রতিবেদনে।

টুইটার কেনা নিয়ে টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক এখন সর্বাধিক চর্চিত। গত ৪ এপ্রিল টুইটারের ৯.১ শতাংশ শেয়ার কিনে এর সর্বোচ্চ শেয়ার হোল্ডার হন তিনি। এরপরই টুইটারের পরিচালনা কমিটির সদস্য হিসেবে ঘোষণা দেয়া হয় ইলনকে। তবে ৯ এপ্রিল এ প্রস্তাব প্রত্যাখ্যান করার কথা জানান ইলন।

এরপরই টুইটারের বিরুদ্ধে বিভিন্ন ত্রুটির অভিযোগ এনে গোটা প্ল্যাটফর্মটি কেনার প্রস্তাব দেন ইলন। তার প্রস্তাব যদি প্রত্যাখ্যান করা হয় তাহলে যে শেয়ারগুলো তিনি কিনেছেন, সেগুলো আর রাখবেন কিনা সে ব্যাপারে পুনর্বিবেচনা করবেন বলে জানান তিনি। সেই বিষয়টি নিয়েই আলোচনা চলছে টুইটার কর্তৃপক্ষের মধ্যে।

রয়টার্সের প্রতিবেদন বলছে, শেষ মুহূর্তে যদি কোনো মতবিরোধ না হয় তাহলে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্কের মালিকানাধীন হতে চলেছে টুইটার। অবশ্য এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা বা ইঙ্গিত এখনও আসেনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply