ফার্গুসনের মস্তিস্কে অস্ত্রোপচার

|

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের মস্তিস্কে জরুরি অস্ত্রোপচার হয়েছে। ফার্গুসন ব্রেইন হেমারেজে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, অস্ত্রোপচার বেশ ভালোভাবে হয়েছে এবং সুস্থ হতে তার কিছুটা সময় লাগবে। ৭৬ বছর বয়সী স্কটিশ ফার্গুসন ২৬ বছর ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবের দায়িত্ব পালন করেছেন। তিনি দায়িত্বে থাকাকালীন ৩৮টি ট্রফি জিতেছে ক্লাবটি।

ফার্গুসন বর্তমানে স্যালফোর্ড রয়েল হাসপাতালে চিকিৎসাধীন। তার পরিবার এ বিষয়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে।

তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ থাকাকালীন ক্লাবটি প্রিমিয়ার লিগের ১৩টি শিরোপা, দুবার চ্যাম্পিয়নস লিগ, পাঁচবার এফএ কাপ এবং চারবার লিগ কাপ জয় করেছে।

ব্রিটেনের ক্রীড়াঙ্গনে তাকে সবচেয়ে সফল কোচ হিসেবে মনে করা হয়।

১৯৯৯ সালে ফার্গুসনের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেড একাধারে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ জয়লাভ করে। সে বছরই তাকে নাইটহুড উপাধি দেয়া হয়।

ফার্গুসন ও ক্যাথি ১৯৬৬ সালে বিয়ে করেন। তিনি ১৬ বছর বয়সে স্কটল্যান্ডের ক্লাব কুইনস পার্কে খেলা শুরু করেন।

এর পর বিভিন্ন ক্লাবে খেলার পর ১৯৭৪ সালে তিনি খেলোয়াড় হিসেবে অবসর গ্রহণ করেন। পরে শুরু হয় তার কোচিং জীবন।

তিনি ১৯৮৬ সালে মেক্সিকোতে অনুষ্ঠিত বিশ্বকাপে স্কটল্যান্ড দলের কোচ ছিলেন। তৎকালীন কোচ জক স্টেইনের মৃত্যুর পর ফার্গুসন স্কটল্যান্ড দলের দায়িত্ব নেন।

কিন্তু সেবার স্কটল্যান্ড গ্রুপ পর্যায় থেকে পরবর্তী ধাপে উত্তীর্ণ হতে পারেনি।

ফার্গুসনের অসুস্থতার খবরে বিশ্ব ফুটবলে বিমর্ষ ভাব তৈরি হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহাম বলেন, লড়াই চালিয়ে যান বস। ক্যাথি ও পুরো পরিবারের জন্য প্রার্থনা এবং ভালোবাসা রইল।

রিয়াল মাদ্রিদের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে পুরনো একটি ছবি টুইটারে শেয়ার করে লিখেছেন, আপনার জন্য আমার প্রার্থনা রইল প্রিয় বন্ধু। শক্ত হউন, বস।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও ফার্গুসনের অসুস্থতায় দ্রুত সুস্থতা কামনা করেছে।









Leave a reply