নেত্রকোণায় ধান না কাটায় শ্রমিককে জবাই করে হত্যার অভিযোগ

|

নেত্রকোণা প্রতিনিধি:

ধান কাটতে রাজি না হওয়ায় খাইরুল ইসলাম (২৯) নামের একজন শ্রমিককে জবাই করে হত্যার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে নেত্রকোণার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নে মাখনা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত খাইরুল ইসলাম মাখনা গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, খাইরুল ইসলাম ১৮ বছর ধরে স্থানীয় একটি মসজিদে মোয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বৈশাখী মৌসুমে দৈনিক মজুরীতে দল বেধে ধান কাটার কাজও করেন তিনি। মাখনা গ্রামের দুলাল ও হক মিয়ার সাথে একই গ্রামের এলাই মিয়ার জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এই বিরোধপূর্ণ জমির ধান কাটার জন্য দুলাল ও হক মিয়া বুধবার রাতে খাইরুল ইসলামকে বলেন। বিরোধ থাকায় জমির ধান কাটবে না বলে অপারগতা প্রকাশ করে খাইরুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয় দুলাল ও হক মিয়ার লোকজন।

বৃহস্পতিবার সকালে খাইরুল ইসলাম হাওরে অন্যের জমিতে ধান কাটতে যায়। এ সময় হক মিয়া ও তার শ্যালক লিয়াকত আলী তাদের লোকজন নিয়ে বিরোধপূর্ণ জমির ধান কাটতে চাপ দেয় খাইরুল ইসলামকে। খাইরুল ইসলাম ধান কাটবে না বলে জানালে তাদের মধ্যে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে খাইরুলের হাতে থাকা ধান কাটার কাস্তে (কাঁচি) দিয়ে তাকে জবাই করে হত্যা করে হক মিয়ার লোকজন। পরে স্থানীয়রা খবর পেয়ে তাকে দ্রুত উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খাইরুল ইসলাম নামের একজন কৃষি শ্রমিক নিহত হয়েছেন। আমি ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হবে। দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply