হঠাৎ রক্তবর্ণ ধারণ করলো চীনের আকাশ, অশুভ কোনো ইঙ্গিত! (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

হঠাৎই রক্তের মতো লাল হয়ে উঠেছে চীনের আকাশ। ঘটনাটি ঘটেছে সাংহাইয়ের পাশের চীনের বন্দর নগরী ঝুসান শহরে। এ ঘটনায় আতঙ্ক দেখা দিয়েছে ঐ শহরের বাসিন্দাদের মনে।

আকাশ হঠাৎ এমন লাল হওয়ার কারণ কী তার উত্তর খুঁজছে শহরটির আবহাওয়া দফতর। তবে এর কারণ হিসেবে আলোর প্রতিসরণের বিষয়টি উল্লেখ করেছে সংস্থাটি। আসল কারণ খুঁজে বের করার চেষ্টা হচ্ছে।

ঘটনাটি ঘিরে তৈরি হয়েছে নানা জল্পনা-কল্পনা। কেউ কেউ দাবি করছেন আকাশ লাল হয়ে যাওয়ার ঘটনা নতুন কোনো বিপদের ইঙ্গিত দিচ্ছে। স্থানীয় একজন বলেন, এমন ঘটনা আগে দেখিনি। এটা অশুভ কোনো ইঙ্গিত দিচ্ছে। কেউবা বলছেন, এ ঘটনা ইঙ্গিত দিচ্ছে আগামী সাত দিনের মধ্যে ঘটতে যাচ্ছে ভূমিকম্প। অনেকেই মনে করেছিলেন কোথাও হয়তো আগুন লেগেছে।

লাল আকাশের এই ছবি চীনা সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট ওয়েইবো এবং সিনায় ট্রেন্ডিং শুরু হয়েছে। অনেক ব্যবহারকারী এই বলে প্রতিক্রিয়া জানিয়েছেন যে, করোনাভাইরাস মহামারির সময় এটি একটি খারাপ লক্ষণ।

এর আগে, ১৭৭০ সালে এ রকম আকাশ লাল হয়ে গিয়েছিল। সেইবার টানা নয়দিন আকাশ লালবর্ণ ধারণ করেছিল। তখন জাপানের বিজ্ঞানীরা দাবি করেছিলেন, এটি সৌরজাগতিক ঘটনা। সেই ঘটনার সাথেও মিলিয়ে দেখা হচ্ছে এই ঘটনাটি। সূত্র: ইন্ডিয়া টাইমস ও টাইমস অব ইন্ডিয়া।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply