ওরা প্রতিবাদ সভা করবে, জানাজা পড়বে; আমরা জানাজা পড়বো না: গয়েশ্বর

|

বিএনপির সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, হামলার প্রতিবাদ আর নয়। এখন হামলা হলে পাল্টা হামলা ও আঘাত এলে পাল্টা আঘাত হানা হবে। যেখানে আঘাত সেখানেই প্রতিরোধ, সেখানেই পাল্টা আঘাত। আর কোনো প্রতিবাদ সভা নয়। এরপর থেকে ওরা প্রতিবাদ সভা করবে। এরপর থেকে ওরা জানাজা পড়বে। আমরা আর জানাজা পড়বো না।

সম্প্রতি বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার (১২ মে) সকালে প্রেসক্লাবের সামনে পূর্বনির্ধারিত সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। সেখানে কথাগুলো বলেন গয়েশ্বর চন্দ্র রায়। বিরোধী দলের ওপর হামলা হলে পাল্টা আঘাত করা হবে বলে হুঁশিয়ার করেছেন বিএনপি নেতারা। সমাবেশে বিএনপির শীর্ষ নেতারা বলেন, এখন থেকে আর ছাড় দেয়া হবে না। যারা ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচনে যাবে, তারা জাতীয় বেঈমান বলেও ঘোষণা করেন নেতারা।

সমাবেশের শুরুতেই মঞ্চের সামনে বসাকে কেন্দ্র করে ছাত্রদলের দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। রক্তাক্ত অবস্থায় আহত কর্মীকে সরিয়ে নেয়ার পর কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সমাবেশে বিএনপি নেতারা হুশিয়ারি দিয়ে বলেন, আর ছাড় দেয়ার সময় নেই। বিএনপির ওপর হামলা বা আঘাতের পাল্টা জবাব দেয়া হবে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, প্রতিরোধ শুরু হয়ে গেছে। কারো ওপর হামলা হলে, জুলুম হলে আমরা একযোগে ঝাঁপিয়ে পড়বো। কাউকে একবিন্দু ছাড় দেয়া হবে না।

বর্তমান সরকারের অধীনে কোনও নির্বাচন নয় উল্লেখ করে বিএনপি নেতারা বলেন, আঁতাতের নির্বাচন হতে দেয়া হবে না। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আগামী নির্বাচনে কোন তরীকায় পাড় হবেন? নির্বাচনে তো যাচ্ছি না। কার সাথে খেলবেন?

মির্জা আব্বাস বলেন, আসন যারা ভাগ করছেন, আমরা আপনাদের পা’টা ভাগ করে দেবো, মনে রাখবেন। আসন ভাগের নির্বাচন বাংলাদেশে হবে না। কোনো আঁতাতের নির্বাচন হতে দেয়া হবে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, নির্বাচন কমিশন ও শেখ হাসিনা একাকার। ইভিএমের নির্বাচন যে কী মহা জালিয়াতির নির্বাচন হবে তা বোঝা যাচ্ছে।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, সরকার সয়াবিনের দাম বেধে দিয়েছে ব্যবসায়ীদের স্বার্থে। দেশের মানুষের নয়, মাথাপিছু আয় বেড়েছে আওয়ামী লীগের।

আরও পড়ুন: আন্দোলন ও নির্বাচনের ব্যর্থতায় বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত: কাদের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply