ডিবি পরিচয়ে মাঝরাতে ছিনতাই, ধাওয়া করে হাতেনাতে ধরলো পুলিশ

|

আটক মামুন।

রাজধানীর খিলগাঁওয়ে ছিনতাই করে পালানোর সময় একজনকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মোহাম্মদ মামুন (৩৪)। তিনি সাবেক সেনা সদস্য। স্ত্রীর অভিযোগে ২০১৮ সালে তাকে স্বেচ্ছায় অবসরে পাঠায় সেনাবাহিনী।

বুধবার (১১ মে) দিবাগত রাত তিনটার দিকে খিলগাঁও ফ্লাইওভারের নিচে ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। পালানোর সময় পুলিশ ধাওয়া করে মামুনকে আটক করে। তার বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা হয়েছে। সেই মামলায় একদিনের রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম।

ঘটনার ভুক্তভোগী শাওন একজন ইন্টারনেট কর্মচারী। সংযোগ মেরামতের জন্য রাত তিনটার দিকে তিনি রিকশাযোগে যাচ্ছিলেন। খিলগাঁও ফ্লাইওভারের ঢালে একটি মোটরসাইকেলে করে আসা দুজন ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তার গতিরোধ করে মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয়।

মোটরসাইকেলে থাকা দুজন পালিয়ে যাওয়ার সময় ভুক্তভোগী যুবক কাছাকাছি খিদমাহ হাসপাতালের পাশে থাকা পুলিশ সদস্যদের জানায়।

খিলগাঁও থানার উপপরিদর্শক আব্দুর রহমান সামিন।

খিদমাহ হাসপাতালের সামনে তখন চেকপোস্টের দায়িত্বে ছিলেন উপপরিদর্শক আব্দুর রহমান সামিন। এসআই রহমান যমুনা নিউজকে বলেন, ভুক্তভোগী শাওনের কাছে ঘটনা শুনেই তাকে আমরা তাড়া করি। মালিবাগ হয়ে রামপুরা হয়ে মোটরসাইকেলটি আবার খিলগাঁওয়ের দিকে আসতে থাকে। তখন ধাওয়া করে মোটরসাইকেলের পেছনে থাকা ব্যক্তিকে ধরতে সক্ষম হই। কিন্তু যিনি চালাচ্ছিলেন তিনি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। পলাতক সহযোগীর নাম জব্বার।

খিলগাঁও থানার উপপরিদর্শক আব্দুর রহমান আরও বলেন, যাকে আমরা হাতেনাতে ধরেছি তার নাম মোহাম্মদ মামুন। তিনি সেনাবাহিনীতে চালক হিসেবে চাকরি করতেন বলে জানিয়েছেন। ২০১৮ সালে তার স্ত্রীর করার অভিযোগে সেনাবাহিনী থেকে মামুনকে স্বেচ্ছায় অবসরে পাঠানো হয়। তিনি বেশকিছু দিন ধরে ডিবি পরিচয়ে ছিনতাই করে আসছিল। এমনকি শাওনকে ছিনতাইয়ের সময় নিজেকে ডিবির এসআই বলে পরিচয় দেয়। মামুনকে হাতেনাতে আটক করার পর তার কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে বলে জানান রহমান।

ভুক্তভোগী শাওন বাদী হয়ে খিলগাঁও থানায় একটি মামলা করেছেন। সেই মামলায় মামুনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply