এবার সাকিবের জোড়া আঘাত, ম্যাচে ফিরলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

নাঈম হাসানের জোড়া আঘাতের পরই লাঞ্চে যায় শ্রীলঙ্কা। বিরতির পর প্রথম ওভারেই সাকিবের দুই বলে টানা দুই উইকেটে চট্টগ্রাম টেস্টে আধিপত্য ফিরে পেয়েছে বাংলাদেশ। প্রতিবেদনটি লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ছিল ৮ উইকেট হারিয়ে ৩৩৫ রান।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালোই করেছিল দিমুথ করুনারত্নের দল। কিন্তু নাঈম হাসান ও সাকিব আল হাসানের স্পিন আক্রমণে লড়াই চলছে এখন সেয়ানে সেয়ানে। একপ্রান্তে লড়ে যাচ্ছেন অ্যাঞ্জেলা ম্যাথুস। এই অভিজ্ঞ ব্যাটার ক্রিজে আছেন ১৫৩ রান নিয়ে।

করোনামুক্ত হয়ে দলে ফেরা সাকিব আল হাসান আবারও জানান দিচ্ছেন দলে তার গুরুত্ব। লাঞ্চের পরের প্রথম ওভার আক্রমণে এসেই নিচু হয়ে যাওয়া বলে সাকিব সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান রমেশ মেন্ডিসকে। পরের বলেই দুর্দান্ত আর্মারে লাসিথ এম্বুলদেনিয়াকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে লঙ্কানদের অলআউট করার দ্বারপ্রান্তে ফেলেছেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার।

এর আগে, এর আগে, ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে লঙ্কানরা। দলীয় ২৩ রানে দিমুথ করুনারত্নেকে ফেরান নাঈম হাসান। এরপর ৬৬ রানে আরেক ওপেনার ওসাদা ফার্নান্দোকেও ফেরান একই বোলার। তবে ৩য় উইকেট জুটিতে কুশাল মেন্ডিস আর অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯২ রানের জুটি গড়ে তোলেন। মেন্ডিস ৫৪ রান করে তাইজুলের শিকার হন। এরপর ধানাঞ্জায়াকে ফেরান সাকিব আল হাসান। দিন শেষে ১১৪ রানে অপরাজিত থাকা অ্যাঞ্জেলো ম্যাথুস আজও আছেন দারুণ ছন্দে।

আরও পড়ুন: বাংলাদেশের নেয়া হাস্যকর যত রিভিউ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply