ম্যাথুসের ১ রানের হতাশা, নাঈমের ৬ উইকেটে অলআউট শ্রীলঙ্কা

|

আলো ছড়িয়েছেন নাঈম হাসান। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কান ইনিংসকে একা টেনে নেয়া অ্যাঞ্জেলা ম্যাথুস পারলেন না ডাবল সেঞ্চুরি হাঁকাতে। এই ল্যান্ডমার্ক থেকে মাত্র ১ রান দূরে থাকতে ব্যক্তিগত ১৯৯ রানের মাথায় নাঈম হাসানের বলে সাকিব আল হাসানের হাতে ধরা পড়ে থামতে হয় এই অভিজ্ঞ ব্যাটারকে। আর এর মাধ্যমেই টেস্ট ক্যারিয়ারে সেরা বোলিং ফিগার অর্জন করেন নাঈম। এই তরুণ অফস্পিনারের ৬ উইকেট প্রাপ্তিতেই অবশেষে ৩৯৭ রানে থেমেছে লঙ্কানদের প্রথম ইনিংস।

টেল এন্ডারদের আউট করতে না পারার ব্যর্থতা বাংলাদেশের বেশ পুরনোই। চট্টগ্রামে রচিত হলো কেবল তারই নতুন এক অধ্যায়। শেষ দুটি উইকেট জুটিতে লঙ্কানরা কেবল ৬৯ রানই তোলেনি, খেলেছে ৩৭ ওভার! আর ভিশ্ব ফার্নান্দো ও আসিথা ফার্নান্দোকে সাথে নিয়ে দলের রান চারশোর দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার লড়াই চালিয়ে যান অ্যাঞ্জেলো ম্যাথুস। নিজেও পৌঁছে যান ডাবল সেঞ্চুরির হাত ছোঁয়া দূরত্বে। কিন্তু নাঈম হাসানের বলে স্কয়ার লেগে সাকিব আল হাসানের হাতে ধরা পড়ে ১৪তম ক্রিকেটার হিসেবে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি বঞ্চিত হওয়ার এক অনাকাঙ্ক্ষিত তালিকাতে ঢুকে পড়লেন ম্যাথুস।

১ রানের জন্য দ্বিশতক হারিয়ে ম্যাথুসের হতাশা।

অন্যদিকে, বাংলাদেশের বোলিং নায়ক এই ইনিংসে নাঈম হাসান। টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং করার পথে ১০৫ রানের বিনিময়ে এই অফস্পিনার নেন ৬টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান দখল করেছেন ৬০ রানে ৩ উইকেট। অপর উইকেটটি নেন তাইজুল ইসলাম। তবে পুরো ইনিংস জুড়েই প্রভাব রাখতে ব্যর্থ হয়েছেন দুই পেসার খালেদ ও শরিফুল।

মাত্র ১ রানও যে হয়ে উঠতে পারে অনেক গুরুত্বপূর্ণ, তা ম্যাথুসের আউটের পর লঙ্কান ড্রেসিংরুম দেখেই পরিষ্কার বোঝা গেছে। তবে ভিশ্ব ফার্নান্দোর নিশ্চয়ই ম্যাথুসের কাছ থেকে ধন্যবাদ পাওনা হয়েছে। একটি বাউন্সারে ডাক করতে গিয়ে আহত হয়েছেন, সাময়িক অবসরে গিয়ে ফিরেও এসেছেন দল কিংবা ম্যাথুসের জন্য। তবে লঙ্কান অভিজ্ঞ ব্যাটারকে দিনের শ্রেষ্ঠত্ব ভাগাভাগি করতে যে বাধ্য করলেন তরুণ নাঈম হাসান! এবার দিনের বাকি সময়টা টাইগার ওপেনাররা টিকে যেতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন: বাংলাদেশের নেয়া হাস্যকর যত রিভিউ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply