ম্যাথুস-ধনাঞ্জয়ার ব্যাটে ফিকে হলো টাইগারদের লিড নেয়ার স্বপ্ন

|

ছবি: সংগৃহীত

বৃষ্টির বাধা পেরিয়ে আবারো শুরু হয়েছে ২য় টেস্টের ৩য় দিনের খেলা। অ্যাঞ্জেলো ম্যাথুস ও ধনাঞ্জয়া ডি সিলভার জুটিতে অনেকটাই ফিকে হয়ে এসেছে টাইগারদের লিড নেয়ার স্বপ্ন। সাকিবের বলে ধনাঞ্জয়া ফিরে যাওয়ায় ভেঙেছে এই দুই ব্যাটারের ১০২ রানের জুটি। প্রতিবেদনটি লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৫ উইকেটে ২৭৫ রান।

মিরপুরে ২২২ রানে পিছিয়ে থেকে দিনের খেলা শুরু করেন দিমুথ করুনারত্নে আর নাইটওয়াচম্যান রাজিথা। অবশ্য দিনের ২য় বলেই সাফল্য তুলে নেয় টাইগাররা। রাজিথাকে শূন্য রানে বোল্ড করেন এবাদত। এরপর অ্যাঞ্জেলো ম্যাথুসকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন করুনারত্নে। কিন্তু ৮০ রান করে সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তবে ৫ম উইকেট জুটিতে ১০২ রান করে সেই ধাক্কা সামাল দেন ম্যাথুস আর ধনাঞ্জয়া ডি সিলভা। প্রথম ইনিংসে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা অ্যাঞ্জেলো ম্যাথুস ব্যাট করছেন ৫৫ রান নিয়ে।

এর আগে, প্রথম ইনিংসে মুশফিক-লিটনের সেঞ্চুরিতে ৩৬৫ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২য় দিন পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৪৩ রান করে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট চট্টগ্রামে ড্র করেছিল দুই দল।

আরও পড়ুন: ‘কিলার’ মিলারে আইপিএলের ফাইনালে গুজরাট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply