সাকিব-লিটনের ব্যাটে টাইগারদের লিড

|

ছবি: সংগৃহীত

মিরপুর টেস্টে দ্বিতীয় ইনিংসে শুরুর ধাক্কা কিছু হলেও সামাল দিয়েছেন সাকিব আল হাসান ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাস। প্রথম ইনিংসের ধারাবাহিকতা বজায় রেখে এবারও দেখতে হয়েছে বাংলাদেশ টপ অর্ডারের আসা-যাওয়ার মিছিল। এরপর আবারও প্রশস্ত লিটন দাসের ব্যাট। সেই সাথে সাকিবের আগ্রাসী ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৪৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে ৮ রানের লিড পেয়েছে মুমিনুল হকের দল।

আগের দিনের ৪ উইকেটে ৩৪ রান নিয়ে ৫ম দিনের খেলা শুরু করেন প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান মুশফিক ও লিটন। কিন্তু দিনের প্রথম ঘণ্টাতেই লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে বোল্ড হয়ে ফেরেন মুশফিক। ২৩ রান করা এই ব্যাটার যখন সাঝঘরে ফেরেন তখন দলের রান মাত্র ৫৩। এরপর সাকিবকে সাথে নিয়ে সাবধানী ব্যাটিংয়ে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করেন লিটন। সাকিব কিছুটা মারমুখী হলেও লিটন খেলছেন দেখে শুনে। ক্যারিয়ারের ২৭তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব।

অন্যদিকে, সাদা পোষাকে গত বছর বিশ্বমানের পারফর্ম করার মাধ্যমে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করা লিটন দাস রয়েছেন ১৩তম হাফসেঞ্চুরির খুব কাছে। এরই মধ্যে ৬ষ্ঠ উইকেটে ৯৬ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটার। ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ৩৬৫ রান করে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কা তাদের ১ম ইনিংসে করে ৫০৬ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply