লাঞ্চ করে হুড়মুড়িয়ে ভেঙে পড়লো বাংলাদেশ, লঙ্কানদের টার্গেট মাত্র ২৯

|

ছবি: সংগৃহীত

লাঞ্চ বিরতির পর মাত্র ২০ রান যোগ করেই হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। লিটন ও সাকিবের বিদায়ের পর টেল এন্ডাররা বিন্দুমাত্র প্রতিরোধ গড়তে পারেনি। তাই ১৬৯ রানে অলআউট হয়ে লঙ্কানদের সামনে মাত্র ২৯ রানের টার্গেট দিয়ে পরাজয়ের ক্ষণ গুনছে মুমিনুল বাহিনী।

এর আগে, মিরপুর টেস্টে দ্বিতীয় ইনিংসে শুরুর ধাক্কা কিছু হলেও সামাল দিয়েছেন সাকিব আল হাসান ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাস। প্রথম ইনিংসের ধারাবাহিকতা বজায় রেখে এবারও দেখতে হয়েছে বাংলাদেশ টপ অর্ডারের আসা-যাওয়ার মিছিল। এরপর আবারও প্রশস্ত হয় লিটন দাসের ব্যাট। সেই সাথে সাকিবের আগ্রাসী ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৪৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। কিন্তু লাঞ্চের পরপরই আসিথা ফার্নান্দো নিজের বলেই দারুণ ক্যাচ নিয়ে লিটনকে ৫২ রানে ফিরিয়ে দিলে ধাক্কা খায় টাইগারদের বড় লিড নেয়ার স্বপ্ন। অল্প সময় পর একই বোলারের বলে সাকিবও আউট হন ৫৮ রান করে। সাকিবের বিদায়ের ৬ রানের মধ্যেই বাকি ৩ উইকেট হারালে বড় ব্যবধানে পরাজয় অনেকটা যেন নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। আসিথা ফার্নান্দো শিকার করেছেন ৬ উইকেট।

অন্যদিকে, সাদা পোষাকে গত বছর বিশ্বমানের পারফর্ম করার মাধ্যমে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করা লিটন দাস রয়েছেন ১৩তম হাফসেঞ্চুরির খুব কাছে। এরই মধ্যে ৬ষ্ঠ উইকেটে ৯৬ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটার। ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ৩৬৫ রান করে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কা তাদের ১ম ইনিংসে করে ৫০৬ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply