আগামী ফাইনালের জন্য হোটেল বুক করে রাখুন: ক্লপ

|

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পরাজয়ের পর লিভারপুল ফ্যানদের সামনের বছরের জন্য প্রস্তুত থাকতে বলেছেন অলরেড বস ইয়ুর্গেন ক্লপ। ইস্তাম্বুলে হতে যাওয়া আগামী চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য হোটেল বুক করে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। খবর দ্য অ্যাথলেটিকের।

ছবি: সংগৃহীত

প্যারিসের স্টাডে ডি ফ্রান্সে অনুষ্ঠিত ফাইনালে লস ব্লাঙ্কোসদের কাছে ১-০ গোলের পরাজয়ে জোড়া ধাক্কা খেলো লিভারপুল। কয়েকদিন আগেও ট্রেবল জেতার সকল সম্ভাবনা জাগিয়ে রাখার পরও ম্যানচেস্টার সিটির কাছে ১ পয়েন্টের ব্যবধানে হারাতে হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। এরপর রিয়ালের কাছে হেরে অসাধারণ এক মৌসুম শেষে কেবল এফএ কাপ ও কারাবাও কাপ জিতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে অলরেডদের। কিন্তু অ্যানফিল্ডকে জাগিয়ে তোলা ইয়ুর্গেন ক্লপ তার হতাশা প্রকাশ করতে চাইছেন না। ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হেরে পরের বছরই ইউরোপ সেরার মুকুট পরা লিভারপুল বস ফাইনাল পরবর্তী সংবাদ সম্মেলনে জিজ্ঞেস করেন, আগামী বছর ফাইনাল কোথায় হবে, ইস্তাম্বুল কিনা। ইতিবাচক উত্তর পেয়ে লিভারপুল সমর্থকদের উদ্দেশে ক্লপ বলেন, হোটেল বুক করে রাখুন।

ছবি: সংগৃহীত

ড্রেসিংরুমের অবস্থা কেমন, খেলোয়াড়রা সম্পূর্ণ ভেঙে পড়েছে কিনা; এমন প্রশ্নের জবাবে ইয়ুর্গেন ক্লপ বলেন, হ্যাঁ, অবশ্যই। এ মুহূর্তে কারও কাছেই মনে হচ্ছে না যে মৌসুমটা দারুণ ছিল। তবে আমাকে ইতিবাচক হতে হবে। আমি আগেও বলেছি যে, এমন মুহূর্তে সবকিছুই ভিন্ন মনে হয়। বাসেল ও কিয়েভে সেভিয়ার বিরুদ্ধে ইউরোপা লিগের ফাইনাল হারার পরেও বলেছিলাম, ফাইনাল পর্যন্ত পৌঁছানোটাও নেহাতই মন্দ নয়। আমরা এরইমধ্যে সাফল্য পেয়েছি। যদিও, যেরকম সাফল্য চেয়েছি এটা ঠিক তেমন নয়। কিন্তু আমার ধারণা, আরও শক্তিশালী হয়েই ফিরে আসবো আমরা। ছেলেদের মানসিকতা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। পরের মৌসুমেও এই দল ভালো করবে। আমরা আবারও ফিরবো।

আরও পড়ুন: এই হারের কোনো ব্যাখ্যা মাথায় আসছে না: ক্লপ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply