১ সেপ্টেম্বর থেকে রাজধানীর নতুন তিন রুটে চালু হবে নগর পরিবহন বাস

|

আগামী ১ সেপ্টেম্বর থেকে রাজধানীর নতুন তিন রুটে চালু হবে ঢাকা নগর পরিবহনের বাস। এসব রুটে অন্য কোম্পানির বাস চলতে পারবে না বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস। আর উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানান, ১৭ জুলাই থেকে রুট পারমিট বিহীন বাস বন্ধে চিরুনি অভিযান শুরু হবে। নগর ভবনে বাস রূট রেশনালাইজেশনের ২৩ তম বৈঠক শেষে এসব কথা জানান দুই মেয়র।

রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা আনতে বাস রুট র‍েশনালাইজেশনের অংশ হিসেবে যাত্রা শুরু করে ঢাকা নগর পরিবহন। ২৬ ডিসেম্বর রাজধানীর ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চালু হলেও দেখা দিয়েছে নানা অব্যবস্থাপনা। প্রাথমিকভাবে ১০০ পরিবহন দিয়ে যাত্রা শুরুর কথা থাকলেও ৫০টি বাস দিয়েই চলছে সেবা। এ রুটে নগর পরিবহনের সাথে চলছে ব্যক্তি মালিকাধীন পরিবহনও।

এমন অবস্থায় বাস রুট র‍েশনালাইজেশনের বৈঠক শেষে দক্ষিণ সিটির মেয়র জানান, ১ সেপ্টেম্বর থেকে চারটি রুটে নগর পরিবহনের বাস ছাড়া অন্য পরিবহন চলতে পারবে না।।

আর উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানান, ১৭ জুলাই থেকে পারমিট বিহীন বাসের বিরুদ্ধে চলবে চিরুনি অভিযান। এছাড়া গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনালগুলো ঢাকার বাইরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১ জুন থেকে টার্মিনালের সামনে কোনো বাস দাঁড়াতে পারবে না বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply