সাড়ে ৬ বছর পর দলে ঢুকেই বিজয়ের রেকর্ড

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে লম্বা বিরতির পর টি-টোয়েন্টি দলে ফেরার রেকর্ড গড়েছেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১০ বলে ১৬ রানে আউট হন বিজয়।

প্রায় সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টির একাদশে জায়গা পেয়েছেন ঘরোয়া লিগে দারুণ খেলা এই ব্যাটার। টাইগারদের টপ অর্ডারে অনবরত ব্যর্থতার মাঝে ঘরোয়া লিগে রেকর্ড সৃষ্টিকারী এক মৌসুম কাটানোর পর এই ওপেনারকে দলে নেয়ার গুঞ্জন শোনা যায়।

টি-টোয়েন্টি দল থেকে বের হয়ে আবার ঢোকার মাঝে ৭৯টি ম্যাচ খেলেছে টাইগাররা। বাংলাদেশের হয়ে রেকর্ড গড়লেও বিশ্বরেকর্ড থেকে অনেক দূরে আছেন এই এনামুল হক বিজয়। এর আগে ২০১৫ সালের নভেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন বিজয়। তার আগে এই রেকর্ডটি ছিল পেসার আবুল হাসান রাজুর দখলে।

ওয়েস্ট ইন্ডিজ সফরেই প্রথমবারের মতো এনামুল বিজয়কে দেখছেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। নেটে বিজয়কে দেখে খুশি এই প্রোটিয়া। কিন্তু দলে জায়গা পেতে যে বড় স্কোর প্রয়োজন, তাও মনে করিয়ে দিলেন তিনি। ডোমিঙ্গো বলেন, টেস্টের পর টি-টোয়েন্টিতেও বিজয় আছে। তার টেকনিক ভালো, গুড ফিল্ডার, অভিজ্ঞ, নামের পেছনে অনেক রেকর্ড আছে। তবে ওর রান পাওয়াটা জরুরি। শুরু পাচ্ছে, আশা করি বড় স্কোর করবে।

আরও পড়ুন: বুমরাহর ক্যামিওর সাথে পেস তাণ্ডবে বৃষ্টিবিঘ্নিত দিনটি ভারতের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply