ঢাবির ‘ক’ ইউনিটেও চান্স পেলেন আবরার ফাইয়াজ

|

আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হলে নির্মমভাবে হত্যার শিকার হওয়া আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষায়ও চান্স পেয়েছেন।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবির ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে জীববিজ্ঞান, ফার্মাসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে আবরার ফাইয়াজ মেধাতালিকায় ৪৪তম স্থানে আছেন।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় ৪৫০তম স্থান অর্জন করে যন্ত্রকৌশল বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পান আবরার ফাইয়াজ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রুমে ডেকে নিয়ে নির্মম নির্যাতন করে হত্যা করে বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা। পরে রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরদিন ৭ অক্টোবর দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply