ফাউল করে লাল কার্ড পাওয়ার রেকর্ড গড়েছিলেন রামোস!

|

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মোহাম্মদ সালাহর হাত আটকে রেখে তাকে ফেলে দেয়ার পর বড় ধরনের ইনজুরিতে পড়েছেন লিভারপুল তারকা। এই কাণ্ডের পর রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসকে অভিযুক্ত করছেন রেড ফ্যানরা। সালাহের বিশ্বকাপ মিশনকে শঙ্কার মধ্যে ফেলে দেয়ায় রিয়াল সমর্থকদের অনেকেও সমব্যথি হয়েছেন মিশরীয় সেনসেশনের প্রতি।

তবে প্রতিপক্ষের খেলোয়াড়দের ওপর চড়াও হওয়া রামোসের জন্য নতুন কিছু নয়। বরং তিনি এবিষয়ে বেশ ‘খ্যাতিমান’! লিভারপুলের সাথে ম্যাচে সালাহর হাতকে দৃষ্টিকটুভাবে বগলদাগা করে রাখার বিষয়টি রেফারির দৃষ্টি এড়িয়ে গিয়েছিল। নতুবা কোনো ধরনের কার্ড একটি জুটেও যেতে পারতো রিয়াল ডিফেন্ডারের। তবে গতকাল না পেলেও কার্ড অর্জনে রীতিমতো রেকর্ড আছে তার।

এখন পর্যন্ত ক্যারিয়ারে মোট ২৪টি লাল কার্ড পেয়েছেন স্পেনিশ এই ফুটবলার। এর মধ্যে ১৯টি লাল কার্ড দেখে লা লিগার ইতিহাসে প্রথম স্থান অধিকার করে আছেন অনেক দিন ধরে। সর্বশেষ লাল কার্ড দেখেছিলেন গত ডিসেম্বরে অ্যাথলেটিক বিলবাও এর বিরুদ্ধে ম্যাচে।

লা লিগায় ১৯টির পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে ৩টি এবং কোপা ডেল রে’দে দুটি লাল কার্ড।

২০০৫-০৬ মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর মাত্র এক মৌসুমে (২০১৪-১৫) কোনো লাল কার্ড দেখেননি রামোস। সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির হয়ে নিজের প্রথম মৌসুমে সর্বোচ্চ চারটি লাল কার্ড দেখেন রামোস।

ইতিহাসে সর্বোচ্চ ৪৬টি লাল কার্ড দেখেছেন কলম্বিয়ার সাবেক ডিফেন্ডার জেরার্দো বেদোয়া। তবে রামোস যে গতিতে ছুটছেন, অবসর নেওয়ার আগে হয়তো বেদোয়ার রেকর্ডকেও ধরে ফেলবেন!

সূত্র: ইএসপিএন, স্কাই স্পোর্টস









Leave a reply