টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, শান্তর বদলে দলে এনামুল

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে। নাজমুল হোসেন শান্তর বদলে দলে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে খেললেও প্রাথমিকভাবে স্কোয়াডে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ওয়ানডেতে সিরিজে শুরু থেকেই খেলছেন তিনি। সিনিয়রদের মধ্যে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম থাকায় ওয়ানডে দল বেশ ভারসাম্যপূর্ণই হয়েছে টাইগারদের।

টি-টোয়েন্টি সিরিজে হারলেও ওয়ানডেতে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ হারের পর শক্তভাবে এই ফরম্যাটে ফিরে আসার কথা বলেছিলেন অধিনায়ক মোসাদ্দেক হোসেনও। টাইগাররা এর আগের ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে হারলেও জিতেছে ওয়ানডে সিরিজ। অন্যদিকে, নিজেদের মাঠে আফগানিস্তানের কাছে সর্বশেষ সিরিজে ৩-০ ব্যবধানের হার দেখেছে জিম্বাবুয়ে।

ম্যাচের আগে তামিম ইকবাল বলছেন, দলে বয়সের কোনো বেঞ্চমার্ক নেই। যে পারফর্ম করবে তাকেই সমর্থন করবেন তিনি। সেই সাথে তরুণদের জন্যেও সুযোগ রাখতে চান দলে জায়গা পাকা করার। তামিম বলেছেন, হারারের ছোট বাউন্ডারি দু’দলের জন্যই হবে চ্যালেঞ্জিং। তবে এই ফরম্যাটে বাংলাদেশ রয়েছে দারুণ ফর্মে। সবশষে ৮ সিরিজের ৭টিতেই জিতেছে টাইগাররা। তামিম-লিটন-মুশফিক-মাহমুদউল্লাহ-আফিফ সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ। আর মোস্তাফিজ-তাসকিন-শরিফুল-তাইজুল-মিরাজের বোলিং বাংলাদেশের শক্তি।

দুই দলের একাদশ
বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে দল: রেজিস চাকাভা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, তারিসাই মুসাকান্দা, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, ভিক্টর নিয়াউচি ও রিচার্ড নাগারাভা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply