রাজা-চাকাভার দেড়শো পেরোনো জুটিতে সিরিজ হারের শঙ্কায় বাংলাদেশ

|

রেজিস চাকাভা। ছবি: সংগৃহীত

সিকান্দার রাজা ও রেজিস চাকাভা এখনও অবিচ্ছিন্ন এবং শাসন করে চলেছেন বাংলাদেশের বোলারদের। এই দুই ব্যাটারের দেড়শো পেরোনো জুটিতে ঘুরে গেছে খেলার মোড়। উল্টো এখন ম্যাচ ও সিরিজ হারের শঙ্কায় বাংলাদেশ। প্রতিবেদনটি লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ৪২ ওভারে ৪ উইকেটে ২৩৬ রান। জয়ের জন্য স্বাগতিকদের এখনও দরকার ৪৮ বলে ৫৫ রান।

২৯১ রান বাঁচানোর জন্য শুরু যেমন দরকার ছিল ঠিক তেমনটি আসে হাসান মাহমুদের হাত ধরে। এই পেসারের জোড়া উইকেট শিকারের সাথে মেহেদী মিরাজ ও তাইজুল ইসলামও যোগ দিলে ম্যাচের লাগাম চলে আসে টাইগারদের হাতে। ৪৯ রানে ৪ উইকেটের পতনের সময় ওভার ছিল ১৫। দ্রুত ম্যাচ মুঠোয় পুরে ফেলার সময়কে কাজে লাগাতে ব্যর্থ হয় তামিম বাহিনী। জিম্বাবুয়ে সিরিজের প্রায় পুরোটা জুড়েই যে সিকান্দার রাজার কাছে মার খেয়ে আসছে বাংলাদেশের বোলিং ইউনিট, সেই ইনফর্ম ব্যাটারকেই রানআউট করার সহজ সুযোগ হাতছাড়া করেন মেহেদী মিরাজ। আর এরপর থেকেই যেন আরও হাত খুলে খেলতে থাকেন দুই ব্যাটার।

ইনিংস মেরামত করে আবারও দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছেন সিকান্দার রাজা। ছবি: সংগৃহীত

ব্যাটিং অর্ডার পাল্টে ফেলে ওপেন করা থেকে নিজেকে মিডল অর্ডারে নিয়ে আসা স্বাগতিক দলের অধিনায়ক রেজিস চাকাভা খেলছেন মারমুখী ভঙ্গিতে। এই দুই ব্যাটারই এখন আছেন সেঞ্চুরির পথে। আর তাদের জুটি ছাড়িয়ে গেছে দেড়শো রান। সিকান্দার রাজা ৯৯ ও চাকাভা ব্যাট করছেন ৯৫ রান নিয়ে। তাদের ৫ম উইকেট জুটিতে এ পর্যন্ত এসেছে ১৮৭ রান। আর রান-বলের সমীকরণকেও এখন অনেকটাই সহজ বানিয়ে ফেলেছেন রাজা-চাকাভা।

এর আগে, ব্যাটিং ইউনিটের সবারই ছোট-বড় অবদানে স্বাগতিকদের বিরুদ্ধে লড়ার জন্য ২৯০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে টাইগাররা; যাতে ছিল মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের অর্ধশতক। মাহমুদউল্লাহ অপরাজিত ৮০, তামিম ইকবাল ৫০, আফিফ ৪১ ও নাজমুল শান্ত করেছেন ৩৮ রান।

আরও পড়ুন: যুদ্ধবিমানের পাইলট হতে না পারলেও মানুষ হিসেবে আমি যোদ্ধা: রাজা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply