বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫, থাকছে বায়ো অ্যাকটিভ সেন্সরসহ দীর্ঘস্থায়ী ব্যাটারি

|

ছবি: সংগৃহীত

টেক জায়ান্ট কোম্পানি স্যামসাং তাদের বহুল প্রতীক্ষিত স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ বাজারে আনার ঘোষণা দিল। বহু গুজব ও জল্পনা-কল্পনার পর বুধবার (১০ আগস্ট) এ ঘোষণা দেয় স্যামসাং। দক্ষিণ কোরিয়ার এ কোম্পানির দাবি, নতুন গ্যালাক্সি ওয়াচ ৫ এ থাকছে আগের চেয়েও দীর্ঘস্থায়ী ব্যাটারি ও বায়ো অ্যাকটিভ সেন্সরের মতো ফিচার। খবর গ্যাজেট থ্রি সিক্সটির।

সংবাদ মাধ্যমটির খবর থেকে জানা যায়, গ্রাহক এবার তাদের নতুন স্মার্ট ওয়াচে আগের চেয়েও বেশি ব্যাটারি ব্যাকাপ পাবেন। কোম্পানির দাবি, ব্যবহারকারী মাত্র ৮ মিনিট চার্জ দিয়ে ৮ ঘণ্টা পর্যন্ত কাজ করতে পারবেন।

এদিকে আরেকটি ফিচার হলো, নতুন বায়ো অ্যাকটিভ সেন্সর। এই সেন্সরটির মাধ্যমে ব্যবহারকারী তার হার্ট রেট, স্ট্রেস লেভেল, ইসিজি ও রক্তচাপ মাপার মতো সুবিধা পাবেন।

অপারেটিং সিস্টেম হিসেবে ঘড়িটিতে ব্যবহার করা হয়েছে ‘ওয়ার ওএস’ ৩.৫ এবং রয়েছে ১.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিস্প্লে। শুধু এখানেই শেষ নয়, প্রসেসর হিসেবে রয়েছে ডুয়াল কোরের এক্সিনোস ডব্লিউ৯২০ এসওসি প্রসেসর। তবে আগের মতোই ১.৫ গিগাবাইটের র‍্যাম ও ১৬ গিগাবাইটের বিল্টইন মেমোরি রেখেছে স্যামসাং।

দাম সম্পর্কে বলতে গেলে স্মার্ট ওয়াচটি ২৮৯ ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় ৩৩,৪৮০ টাকায় পাওয়া যাবে। এছাড়া ব্লুটুথ ভ্যারিয়েন্টের জন্য ক্রেতাকে গুনতে হবে ৩২৯ ডলার যা টাকায় হিসাব করলে দাঁড়ায় প্রায় ৪০ হাজারের কাছাকাছি। ওয়াচটি গ্রাফাইট, পিঙ্ক গোল্ড এবং সিলভার কালারে পাওয়া যাবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply