‘বেবি এবি’র হাতে টি-টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের রেকর্ড

|

ছবি: সংগৃহীত

শুধু মারকুটে ব্যাটিংয়ের জন্যই নয়, স্ট্যান্সের ধরন ও ব্যাট সুইংয়ে এবি ডি ভিলিয়ার্সের সাথে মিলের কারণে তাকে ডাকা হয় ‘বেবি এবি’। আর এবার টি-টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের গড়লেন সেই ‘বেবি এবি’খ্যাত প্রোটিয়া ব্যাটার ডেভাল্ড ব্রেভিস। ৫৭ বলে ১৬২ রানের এই রেকর্ড সৃষ্টিকারী টর্নেডো ইনিংসে ছিল ১৩টি করে ছয় ও চারের মার।

কেবল ‘বেবি এবি’ই নয়, ‘ডি ভিলিয়ার্স ২.০’- এরকম নামের আড়ালেও প্রায়ই পড়ে যায় ডেভাল্ড ব্রেভিসের নিজের নাম। তবে উপমা ও তুলনাগুলো অহেতুক নয়। আর সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্রেভিস এবার গড়লেন স্বীকৃত টি–টোয়েন্টিতে দ্রুততম ১৫০ রানের রেকর্ড। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগ সিএসএ টি–টোয়েন্টি চ্যালেঞ্জে টাইটানের হয়ে ৫৭ বলে খেলেছেন ১৬২ রানের অনবদ্য এক ইনিংস, স্ট্রাইক রেট ২৮৪.২১!

প্রথম ফিফটিতে পৌঁছাতে ব্রেভিস খেলেন ১৮ বল। পরের ফিফটি করেন মাত্র ১৭ বলে। অর্থাৎ, ১০০ ছুঁতে ব্রেভিসের লেগেছে সব মিলিয়ে ৩৫ বল। ১৫০ রানের ম্যাজিক ফিগার স্পর্শ করতে ব্রেভিসের লেগেছে ৫২ বল, এবং সেটাই টি-টোয়েন্টিতে দ্রুততম দেড়শ রান। ২০০৮ সালে ইংল্যান্ডের টি-২০ কাপে এসেক্সের হয়ে প্রথম দ্রুততম ১৫০ করেন গ্রাহাম নেপিয়ার। এই রেকর্ড গড়তে তার খেলতে হয়েছিল ৫৭ বল।

আরও পড়ুন: ১৫ বছর পর সাদা পোষাকের লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply