ভারতকে হারিয়ে সিরিজে লঙ্কানদের সমতা

|

ছবি: সংগৃহীত

আক্সার প্যাটেল তার সাধ্যমতো চেষ্টাই করেছেন। প্রথমে বল হাতে, তারপর ব্যাট করতে নেমে। কিন্তু শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকার অলরাউন্ড পারফরমেন্সের কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো ভারতকে। হার্দিক পান্ডিয়ার দলকে ১৬ রানে হারিয়ে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা এনেছে শ্রীলঙ্কা।

পুনের এমসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিং আক্রমণকে তুলোধুনো করে লঙ্কানরা। ভারতীয় বোলারদের ব্যয়বহুল ৭টয়ি নো-বলের সাথে যোগ হয় কুশল মেন্ডিস ও দাসুন শানাকার দুইটি ঝড়ো অর্ধশতক। ওপেনার কুশল মেন্ডিস ৩১ বলে করেন ৫২ রান। অন্যদিকে, ২২ বলে ৫৬ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন দাসুন শানাকা। সেই সাথে, ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহকে নিয়ে যান ২০৬ রানে।

এরপর ভারতীয় টপ অর্ডার ব্যাটিংকেও শুরুতেই নিষ্ক্রিয় করে দেয় লঙ্কান বোলিং। ১০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে মাত্র ৫৭ রান তোলা ভারতকে তখনই ম্যাচ থেকে অনেকটাই ছিটকে দেয় শানাকার দল। রান তাড়া আর হবে না, এমন ক্ষেত্রই তখন প্রস্তুত। কিন্তু ঘুরে দাঁড়ান সূর্যকুমার যাদব ও আক্সার প্যাটেল। ৬ষ্ঠ উইকেট জুটিতে ৪০ বলে ৯১ রান যোগ করেন এই দুই ব্যাটার। ৩৬ বলে ৫১ রান করে সূর্যকুমার ফিরে গেলেও ভারতের আশা বাঁচিয়ে রাখেন আক্সার ও শিভাম মাভি।

খেলা গিয়ে ঠেকে শেষ ওভারে, যেখানে ভারতের প্রয়োজন ছিল ২১ রান। ম্যাচে প্রথমবারের মতো বল তুলে নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। মাত্র ৪ রান খরচায় সেই ওভারে দুইটি উইকেট তুলে নিয়ে দলকে এনে দেন জয়। সেই দুই শিকারের মাঝে আছে ৩১ বলে ৬৫ রান করা আক্সার প্যাটেলের উইকেটটিও। বল হাতে আক্সার প্যাটেল নিয়েছিলেন ২৪ রানে ২টি উইকেট। তবে ম্যাচ সেরা হন অলরাউন্ড পারফরমেন্সে আক্সারকে ছাপিয়ে দলকে জয় উপহার দেয়া দাসুন শানাকা।

আরও পড়ুন: আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ইতিহাস গড়লেন লিটন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply