টি-টোয়েন্টির ইতি ঘটছে দুই গ্রেটের! এখনই হাল ছাড়তে রাজি নন রোহিত

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী দুই ব্যাটার- ভিরাট কোহলি ও রোহিত শর্মাকে এই ফরম্যাট থেকে চিরতরে বাদ দেয়ার পরিকল্পনা করছে ভারত। এমন খবর প্রচার হয়েছে দেশটির গণমাধ্যমে। তবে এই বিষয়ে ভিন্ন মত পোষণ করেছেন রোহিত শর্মা। জানিয়েছেন, এখনই টি-টোয়েন্টিতে হাল ছাড়তে রাজি নন।

ভারতের ইতিহাসে অন্যতম সেরা দুই ব্যাটার কোহলি ও রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে দু’জনেই দেশকে নেতৃত্ব দিয়েছেন। তবে কেউ মহেন্দ্র সিং ধোনী হতে পারেননি। অর্থাৎ দলটিকে দ্বিতীয় বিশ্বকাপ শিরোপার স্বাদ এনে দিতে পারেননি দু’জনের কেউই।

সবশেষ শ্রীলঙ্কা সিরিজেও ছিলেন না কোহলি কিংবা রোহিতের কেউই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক কোহলি। ১১৫ ম্যাচে ৫২.৭৩ গড়ে তিনি করেছেন ৪,০০৮ রান। আর রোহিত আছেন তালিকার দ্বিতীয় স্থানে। ১৪৮ ম্যাচে ৩১.৩২ গড়ে তিনি করেছেন ৩,৮৫৩ রান। অথচ তাদের ছাড়াই এখন টি-টোয়েন্টির ভবিষ্যৎ ভাবছে ভারত। অন্তত ভারতীয় গণমাধ্যম বলছে সে কথা।

২০০৭ সালের সেপ্টেম্বরে রোহিত খেলেন তার প্রথম টি-টোয়েন্টি। আর কোহলির প্রথম টি-টোয়েন্টি ২০১০ সালের জুনে। ভারত এই দুইজনকে ছাড়া ভবিষ্যৎ ভাবলেও রোহিত শর্মা এখনও আশাবাদী।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডের আগে গণমাধ্যমে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেন, আইপিএলের আগে আমাদের আরও ৩টি-টোয়েন্টি আছে। সেখানে দলকে দেখে রাখার দায়িত্বটা সামলাতে হবে। এরপর আইপিএলে কী হবে তা দেখা যাবে। তবে এটা নিশ্চিত, টি-টোয়েন্টিতে হাল ছেড়ে দিচ্ছি না আমি।

তাহলে শ্রীলঙ্কার বিপক্ষে কেন খেলেননি কোহলি আর রোহিত? এমন প্রশ্নও উঠে এসেছিল সাংবাদিকদের তরফ থেকে। জবাবে রোহিত বলেন, ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দিকে নজর দেয়ার কারণে দু’জন বিশ্রামে ছিলেন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে হার্দিক পান্ডিয়ার হাতে টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেয়া, আর গণমাধ্যমের যে ইঙ্গিত তাতে কোহলি-রোহিতের শেষেরই ইঙ্গিত মিলছে। শেষ মুহূর্তে ভারতের টিম ম্যানেজমেন্ট এমন কঠিন সিদ্ধান্ত নিতে পারে কিনা সেটি দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply